Advertisement
২০ এপ্রিল ২০২৪
Udayan Guha

Udayan Guha: উদয়নের ‘দুয়ারে প্রহার’ মন্তব্য নিয়ে থানায় বিজেপি, সমালোচনা করলেন সতীর্থ রবিও

অভিযোগ করা হয়েছে, পুরভোটের মুখে কর্মীদের সন্ত্রাসে উস্কানি দিতে উদয়ন গুহ এই মন্তব্য করেছেন।

বিতর্কে জড়ালেন উদয়ন গুহ।

বিতর্কে জড়ালেন উদয়ন গুহ। — ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ১৫:২৯
Share: Save:

বিতর্ক তৈরি হয়েছিল রবিবার। সোমবার দিনহাটার বিধায়ক তথা কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান উদয়ন গুহের বিরুদ্ধে সন্ত্রাসে উস্কানি দেওয়ার অভিযোগ তুলে থানায় গেল বিজেপি। উদয়নের ‘দুয়ারে প্রহার’ মন্তব্য নিয়ে কোচবিহার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছে তারা। একইসঙ্গে উদয়নের সমালোচনা করেছেন জেলারই এক তৃণমূল নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। যদিও এ সবে কান দিচ্ছেন না উদয়ন।
সোমবার কোচবিহার কোতোয়ালি থানায় উদয়নের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে বিজেপি। অভিযোগ করা হয়েছে, পুরভোটের মুখে কর্মীদের সন্ত্রাসে উস্কানি দিতে উদয়ন ওই মন্তব্য করেছেন। উদয়নের ভাষণে ‘উদ্বুদ্ধ’ হয়ে কর্মীরা কোচবিহার এবং আশপাশের জেলায় সন্ত্রাসের পরিকল্পনা করছে বলেও অভিযোগ করা হয়েছে। যদিও বিজেপি-র অভিযোগ দায়ের নিয়ে নিষ্পৃহ উদয়ন। তাঁর কথায়, ‘‘কোচবিহার কোতোয়ালি থানায় কেন অভিযোগ করা হল? দিনহাটা থানাতেই অভিযোগ করতে পারত ওরা।’’

তবে উদয়নকে কটাক্ষ করতে ছাড়েননি তাঁরই সতীর্থ রবীন্দ্রনাথ। তাঁর কথায়, ‘‘উদয়ন গুহ যা বলেছেন ওটা তাঁর নিজস্ব বক্তব্য। তাঁর বক্তব্যকে দল সমর্থন করে না। এটা দলের নীতি, আদর্শের পরিপন্থী। দুয়ারে সরকার প্রকল্প গোটা বিশ্বে প্রশংসা পেয়েছে। উদয়ন গুহ এমন মন্তব্য করে ওই প্রকল্পের ক্ষতি করেছেন। এটা তাঁর উচিত হয়নি। হয়তো পুরনো ধ্যানধারণা থেকেই এমন বলেছেন।’’ এ নিয়ে উদয়নের জবাব, ‘‘রবীন্দ্রনাথ ঘোষের মন্তব্যকে গুরুত্ব দিতে চাইছি না। আশা করি রাজ্য নেতৃত্ব সবটাই শুনেছেন। যদি কিছু বলার থাকে তা হলে রাজ্য নেতৃত্বকে বলব।’’

রবিবার সন্ধ্যায় দিনহাটার ৯ নম্বর ওয়ার্ডে তৃণমূলের কর্মিসভায় উদয়ন বলেন, ‘‘একটা কথা পুরুষদের বলে রাখি, আপনারা সরকারের সুযোগ সুবিধা নিয়েছেন, মিটিং-মিছিলে থাকছেন কিন্তু ভোট দিচ্ছেন অন্য জায়গায়। আমরা পুরসভার তরফে নারায়ণ ভান্ডারের সুযোগ দিয়েছি। নারায়ণের ভান্ডারের সুযোগ নিয়ে কেউ যদি বিশ্বাসঘাতকতা করেন, তাঁর জন্য নতুন একটি প্রকল্প চালু করা হবে— দুয়ারে প্রহার। এটা যেন মাথায় থাকে। দুয়ারে প্রহারের মুখোমুখি হতে না চাইলে সঠিক রাস্তায় চলুন।’’ উদয়নের এই মন্তব্য ঘিরেই বিতর্ক দানা বেঁধেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE