Advertisement
০৪ মে ২০২৪
Raju Bista

হর ঘর জল! দার্জিলিং ও শিলিগুড়ির জন্য ৮০০ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার

লোকসভা ভোটের সময় থেকেই পানীয় জল ও জল নিকাশি ব্যবস্থা নিয়ে দার্জিলিং এবং শিলিগুড়ি পুরনিগমের সাধারণ মানুষের নানা অভাব অভিযোগ প্রকাশ্যে এসেছে।

দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা।

দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২৩:৪৩
Share: Save:

দার্জিলিং এবং শিলিগুড়ির জন্য ‘হর ঘর জল’ প্রকল্পে প্রায় ৮০০ কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার। পাহাড় ও শিলিগুড়ি পুরনিগমের জন্য পানীয় জল প্রকল্প ও নিকাশি ব্যবস্থার কাজ শীঘ্রই শুরু হবে বলে জানান দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা।

লোকসভা ভোটের সময় থেকেই পানীয় জল ও জল নিকাশি ব্যবস্থা নিয়ে দার্জিলিং এবং শিলিগুড়ি পুরনিগমের সাধারণ মানুষের নানা অভাব অভিযোগ প্রকাশ্যে এসেছে। রাজু জানান, মানুষের সেই যন্ত্রণার কথা নজরে রেখেই কেন্দ্রের কাছে তিনি সমস্যা সমাধানের আর্জি জানান। তার ভিত্তিতেই কেন্দ্র ৭৮৫.২৭ কোটি টাকা বরাদ্দ করেছে।

কেন্দ্রীয় বরাদ্দে অবশ্য দু’টি ভাগ রয়েছে। পানীয় জল প্রকল্পের জন্য বরাদ্দ হয়েছে প্রায় ৫১২ কোটি টাকা। আর নিকাশি ব্যবস্থা-সহ অন্য কয়েকটি ক্ষেত্রের জন্য বরাদ্দ হয়েছে প্রায় ২৭৪ কোটি টাকা। রাজু জানান, ‘অমরুত মিশন ২.০’-এর আওতায় পড়ে এই প্রকল্প। কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন দফতর ওই টাকা বরাদ্দ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raju Bista Darjeeling Siliguri Central Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE