Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dengue

Dengue: করোনার মধ্যেই ডেঙ্গি আতঙ্ক, ধূপগুড়িতে জরুরি বৈঠকে প্রশাসন

ব্লক স্বাস্থ্য দফতরের আওতাধীন প্রত্যেকটি গ্রামে চলছে জোরদার প্রচার। পাশাপাশি স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিচ্ছেন।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ২১:২৮
Share: Save:

উত্তরবঙ্গে করোনার বাড়বাড়ন্ত চিন্তা বাড়িয়েছে। পাশাপাশি, চিন্তা আছে ডেঙ্গি নিয়েও। বর্ষায় যাতে ডেঙ্গির সংক্রমণ সমস্যায় ফেলতে না পারে, সে কারণেই আগে থেকে ব্যবস্থা নিতে তৎপর ধূপগুড়ি প্রশাসন। এই বিষয়ে শনিবার জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিকরা সকল স্তরের স্বাস্থ্যকর্মীদের নিয়ে বিশেষ বৈঠকে বসেন ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে। এর আগে ধূপগুড়ি পুর এলাকায় ডেঙ্গির লার্ভার হদিশ মিলেছিল। এ বার কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না স্বাস্থ্য দফতর। ব্লক স্বাস্থ্য দফতরের আওতাধীন প্রত্যেকটি গ্রামে চলছে জোরদার প্রচার। পাশাপাশি স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিচ্ছেন। সেই সঙ্গে ডেঙ্গি প্রতিরোধে কি করণীয় সে বিষয়ে মানুষকে অবগত করা হচ্ছে।

ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষ বলেন, ‘‘কোনও ভাবে যাতে ডেঙ্গি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সে জন্যই আগেভাগে জরুরি ভিত্তিতে বৈঠক করা হল। জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিকরা ছিলেন। কী কী করণীয়, কী ভাবে প্রচার চালানো হবে, এই সমস্ত বিষয় আলোচনা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE