Advertisement
০২ মে ২০২৪
Corona vaccine

ভোটকর্মীদের টিকা দিতে প্রস্তুতি জেলায়

পশ্চিমবঙ্গ ছাড়াও আরও চারটি রাজ্যে এ বছর বিধানসভা নির্বাচন হচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পার্থ চক্রবর্তী
আলিপুরদুয়ার শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩৬
Share: Save:

সব ভোটকর্মী ও ভোটের কাজে যুক্তদের দেওয়া হবে করোনার টিকা। সে জন্য দ্রুত তাঁদের তথ্য তৈরির কাজ শুরু করল প্রশাসন। প্রশাসনিক সূত্রে খবর, কাজ শেষ হলেই প্রথম সারির করোনা যোদ্ধাদের মতোই ভোটকর্মী ও ভোটের কাজে যুক্তদের তথ্য ‘কোউইন’ অ্যাপে আপলোড করা হবে।


পশ্চিমবঙ্গ ছাড়াও আরও চারটি রাজ্যে এ বছর বিধানসভা নির্বাচন হচ্ছে। প্রশাসনিক সূত্রে খবর, সে কথা মাথায় রেখেই সম্প্রতি সেই রাজ্যগুলিকে ভোটকর্মী ও ভোটের কাজে যুক্তদের প্রথম সারির করোনা যোদ্ধা হিসেবেই প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করার কথা বলেছে স্বাস্থ্য মন্ত্রক। তার পরেই এ নিয়ে শুরু হয়েছে তৎপরতা। প্রশাসনের কর্তারা ইতিমধ্যেই জেলার স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনাও শুরু করে দিয়েছেন।


আলিপুরদুয়ার জেলা প্রশাসনের এক কর্তা বলেন, ‘‘সম্প্রতিস্বাস্থ্য মন্ত্রকের তরফে রাজ্যকে বিষয়টি জানানো হয়। তার পরে রাজ্যের তরফেও আমাদের তা জানানো হয়েছে।’’ প্রশাসনের ওই কর্তা জানান, বিধানসভা নির্বাচনে আলিপুরদুয়ারে প্রায় আট হাজারের মতো ভোটকর্মী প্রয়োজন। যাঁদের বিষয়ে প্রয়োজনীয় তথ্য-সহ নামের তালিকা তৈরির কাজ এই মুহূর্তে জোরকদমে চলছে। সেই কাজ শেষ হলেই ওই ভোটকর্মীদের প্রতিষেধক দেওয়ার প্রক্রিয়াও শুরু করে দেওয়া হবে।


প্রশাসনিক সূত্রের খবর, কোউইন অ্যাপে ভোটকর্মীদের নাম আপলোড করার ক্ষেত্রে সেই ভোটকর্মী আগেই প্রতিষেধক পেয়ে গিয়েছেন কিনা, তা যাচাই করে নিতে বলা হয়েছে।


আলিপুরদুয়ার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরা বলেন, ‘‘ভোটকর্মীদের প্রত্যেককেই করোনার প্রতিষেধক দেওয়া হবে। প্রশাসন থেকে আমাদের তেমনই বলা হয়েছে। সে জন্য জেলা নির্বাচন দফতর ভোটকর্মীদের নাম ও প্রয়োজনীয় তথ্য আমাদের পাঠাবে। তার পরেই আমরা সেই তথ্য কোউইন অ্যাপে আপলোড করে দেব।’’


জেলা প্রশাসনের এক কর্তার আশা, এক সপ্তাহের মধ্যেই এই কাজ শুরু করে দেওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Workers officials Corona vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE