×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

‘রাস্তা না হলে ভোট বয়কট’, হুঁশিয়ারি দিয়ে পোস্টার ফালাকাটায়

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার২৬ নভেম্বর ২০২০ ২৩:০৫
ভোট বয়কটের হুঁশিয়ারি। নিজস্ব চিত্র।

ভোট বয়কটের হুঁশিয়ারি। নিজস্ব চিত্র।

ভোট বয়কটের হুঁশিয়ারি দিয়ে ‘নো রোড, নো ভোট’ লেখা পোস্টার পড়ল আলিপুরদুয়ারের ফালাকাটায়। দীর্ঘ দিন ধরে রাস্তার সমস্যায় ভুগছেন এলাকার মানুষ। এ বার রাস্তা তৈরি না হলে কেউ ভোট দেবেন না বলে জানিয়েছেন তাঁরা।

ফালাকাটার বাবপাড়ার ১৩/২০৭ নম্বর পার্টের মানুষের অভিযোগ বেহাল রাস্তার কারণে তাঁদের জীবন অতিষ্ঠ হয়ে গিয়েছে। রাতবিরেতে কোনও রোগীকে হাসপাতালে নিয়ে যেতে হলে অ্যাম্বুল্যান্স ঢুকতে পারে না এলাকায়। পড়ুয়ারা থেকে সাধারণ মানুষ সাইকেল বাইক নিয়ে যাতায়াতের সময়ও বিপদে পড়েন।

এলাকার বাসিন্দারা বার বার এই সমস্যা নিয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন বলে জানিয়েছেন। দোলা দাসের অভিযোগ, বারবার প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। প্রবীর দে বলেন, “বাধ্য আমাদের পাড়ায় নো রোড, নো ভোট পোস্টের লাগালাম। সমস্যার সমাধান না হলে আগামী বিধানসভা ভোটে আমরা অংশগ্রহণ করব না।” একই অভিযোগ মৌসুমি সরকার নামে এক বাসিন্দারও।

Advertisement

এলাকার পঞ্চায়েত সদস্য ইলা দাস বলেন, “রাস্তা খারাপের বিষয়টি জানি। পাড়ায় ঢোকার মুখের দু’পাশের কয়েকটি বাড়ি রাস্তার জন্য জায়গা না ছাড়ার কারণেই এই সমস্যা। কিছুটা জায়গা বাদ দিয়ে বাকিটা কংক্রিট হয়ে গিয়েছে। ঐ কয়েকটি বাড়ি জায়গার দখল ছাড়লেই রাস্তা হয়ে যাবে। আশা করছি খুব দ্রুত এই সমস্যার সমাধান হবে।”

Advertisement