Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কংগ্রেসকে টেক্কা দিতে জোরদার প্রচারে অন্য দল

কংগ্রেসের সঙ্গে পাল্লা দিয়ে কালিয়াগঞ্জ পুরসভা নির্বাচনের প্রচার শুরু করেছে তৃণমূল, সিপিএম ও বিজেপি। শনিবার সকাল থেকে কালিয়াগঞ্জের বিভিন্ন ওয়

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ১৯ এপ্রিল ২০১৫ ০১:৩১
Save
Something isn't right! Please refresh.
Popup Close

কংগ্রেসের সঙ্গে পাল্লা দিয়ে কালিয়াগঞ্জ পুরসভা নির্বাচনের প্রচার শুরু করেছে তৃণমূল, সিপিএম ও বিজেপি।

শনিবার সকাল থেকে কালিয়াগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে ডান-বাম বিভিন্ন রাজনৈতিক দলের পদযাত্রা ও পথসভায় জমে উঠেছে নির্বাচনী প্রচার। গত শুক্রবার থেকে রায়গঞ্জের প্রাক্তন কংগ্রেস সাংসদ দীপা দাশমুন্সি কালিয়াগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে দলীয় প্রার্থীদের সমর্থনে পদযাত্রা ও পথসভা শুরু করেছেন।

কংগ্রেস বিরোধী বিভিন্ন রাজনৈতিক দল সূত্রের খবর, দীপাদেবীর ওই প্রচারের কথা মাথায় রেখে কংগ্রেসের পালের হাওয়া ঠেকাতে এদিন সকাল থেকে অন্য রাজনৈতিক দলগুলিও শহরের বিভিন্ন ওয়ার্ডে জোরদার প্রচারে নেমে পড়ে। কংগ্রেস সূত্রের খবর, দীপাদেবী এদিন সকাল থেকে রাত পর্যন্ত কালিয়াগঞ্জের দলীয় প্রার্থীদের সমর্থনে পদযাত্রা করার পাশাপাশি একাধিক পথসভা করেছেন।

Advertisement

প্রচারে দীপাদেবীর সঙ্গে ছিলেন পুরসভার বিদায়ী চেয়ারম্যান তথা ১৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী অরুণ দে সরকার ও উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পবিত্র চন্দ। দীপাদেবী বলেন, ‘‘পদযাত্রা ও পথসভায় বাসিন্দাদের কাছে কংগ্রেস পরিচালিত কালিয়াগঞ্জ পুরসভার গত দুই দশকের বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্মের কথা তুলে ধরার পাশাপাশি পুরসভার উন্নয়নমূলক কাজে পূর্বতন বামফ্রন্ট সরকার ও তৃণমূল পরিচালিত বর্তমান রাজ্য সরকারের রাজনৈতিক ষড়যন্ত্রমূলক অসহযোগিতার কথাও বোঝাচ্ছি।’’



পথে প্রচারে সবিস্তার দেখতে ক্লিক করুন

এদিন বিকাল থেকে রাত পর্যন্ত জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যের মৎস্য বিষয়ক পরিষদীয় সচিব অমল আচার্য, দলের রাজ্য সম্পাদক অসীম ঘোষ ও তৃণমূল পরিচালিত ডালখোলা পুরসভার চেয়ারম্যান সুভাষ গোস্বামী কালিয়াগঞ্জের দলীয় প্রার্থীদের সমর্থনে একাধিক পথসভায় বক্তব্য রাখেন।

এ ছাড়াও এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের ১৭টি ওয়ার্ডের তৃণমূল প্রার্থীরা দলের নির্দেশে একযোগে বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালিয়েছেন। অমলবাবু বলেন, ‘‘নির্বাচনী প্রচারে আমরা বিরোধীদের এক ইঞ্চিও জমি না ছাড়ার শপথ নিয়েছি। প্রচারে বাসিন্দাদের কাছে গত দু’ দশকের কংগ্রেস পরিচালিত পুরসভার ধারাবাহিক অনুন্নয়নের কথা তুলে ধরে তৃণমূল প্রার্থীদের সমর্থন করার আহ্বান জানাচ্ছি।’’

এদিন সিপিএমের জেলা সম্পাদক অপূর্ব পাল ও দলের কালিয়াগঞ্জ জোনাল সম্পাদক দেবব্রত সরকারের নেতৃত্বে দলের শতাধিক কর্মী সমর্থক নানা ওয়ার্ডে পদযাত্রা করেন।

প্রতিটি ওয়ার্ডে একাধিক পথসভায় বাসিন্দাদের কাছে কংগ্রেস পরিচালিত বিদায়ী পুরসভার বিরুদ্ধে উন্নয়নের ক্ষেত্রে সঠিক ভূমিকা না নেওয়ার অভিযোগ তোলেন তিনি।

প্রচারে পাল্লা দিচ্ছে বিজেপিও। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কালিয়াগঞ্জের নানা ওয়ার্ডে দলীয় প্রার্থীদের সমর্থনে পথসভা করে বিজেপি। প্রতিটি পথসভায় বক্তব্য রাখেন দলের দুই জেলা সাধারণ সম্পাদক নিমাই কবিরাজ, শঙ্কর চক্রবর্তী সব যুব মোর্চার জেলা সাধারণ সম্পাদক অভিজিত রায়।

অপূর্ববাবু ও শঙ্করবাবু পৃথকভাবে বলেন, ‘‘কংগ্রেস আমাদের প্রধান প্রতিপক্ষ। তাই কংগ্রেসকে নির্বাচনী প্রচারে আমরা এক ইঞ্চিও জমি ছাড়ছি না।’’

এ দিন রাত ৯টা থেকে কালিয়াগঞ্জেও বৃষ্টি শুরু হওয়ায় তৃণমূল ও কংগ্রেসের বেশ কয়েকটি পথ সভা বাতিল করতে হয়।



Something isn't right! Please refresh.

Advertisement