Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Fire: গ্যাস সিলিন্ডারবোঝাই গাড়িতে আগুন, রায়গঞ্জে পুড়ল বাড়ি, আহত ১

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ০৩ জুন ২০২১ ১৯:৪০
আগুনে পুড়ে গিয়েছে খড়ের গাদা। রাস্তায় জ্বলছে সিলিন্ডারবোঝাই গাড়িটি। নিজস্ব চিত্র।

আগুনে পুড়ে গিয়েছে খড়ের গাদা। রাস্তায় জ্বলছে সিলিন্ডারবোঝাই গাড়িটি। নিজস্ব চিত্র।

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মহাদেবপুর। গ্যাস সিলিন্ডারবোঝাই একটি ছোট গাড়িতে আগুন লেগে যায়। একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ হতে শুরু করে। এই ঘটনায় এক জন আহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে খবর।

বৃহস্পতিবার সকালে রায়গঞ্জের মহাদেবপুর এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় হঠাৎই গ্যাস সিলিন্ডারবোঝাই গাড়িটিতে আগুন ধরে যায়। চালক এবং খালাসি কোনও রকমে প্রাণ বাঁচায়। মুহূর্তেই গাড়িটিতে দাউদাউ করে করে আগুন ধরে .যায়। সিলিন্ডারগুলোতে আগুন লাগায় সেগুলো বিস্ফোরণ হতে শুরু করে। রাস্তার ধারে থাকা দু’টি বাড়ি এবং একটি খড়ের গাদায় আগুন ধরে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে দমকলের ২টি ইঞ্জিন এসে তৎপরতার সঙ্গে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় এক বাসিন্দা জানান, হঠাৎই গাড়িটিতে আগুন ধরে গিয়ে সিলিন্ডারগুলোতে বিস্ফোরণ হতে শুরু করে। এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুন ক্রমশ বাড়ছিল। দমকল এসে সেই আগুন নিয়ন্ত্রণে আনে। কয়েকটি গবাদি পশুও আহত হয়েছে বলে দাবি।

Advertisement

এক দমকল আধিকারিক জানিয়েছেন, খবর পেয়েই দমকলের ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। যে হেতু সিলিন্ডার বিস্ফোরণের আশঙ্কা ছিল তাই দূর থেকেই জল দেওয়া হচ্ছিল। বেশ কয়েকটি সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। ৫০-৬০টা মতো সিলিন্ডার ছিল গাড়িটিতে। তাঁর কথায়, “দমকল ঠিক সময়ে না এলে এবং সিলিন্ডারগুলি যদি বিস্ফোরণ হত, তা হলে বিশাল বড় দুর্ঘটনা ঘটত। কারণ কাছাকাছি অনেক বাড়ি রয়েছে। তবে বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে।”

আরও পড়ুন

Advertisement