Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Goutam Deb

Goutam Deb: সংগঠন বৃদ্ধির কাজে এ বার গোয়ায় গৌতম

গত তিনদিন ধরে গোয়ার তিনি নানা মহল, স্তরের লোকজনের সঙ্গে বৈঠক করছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

গোয়ায় দলীয় কর্মসূচিতে প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। নিজস্ব চিত্র

গোয়ায় দলীয় কর্মসূচিতে প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। নিজস্ব চিত্র

কৌশিক চৌধুরী
শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ০৬:৪০
Share: Save:

ত্রিপুরার পর গোয়া, বিজেপির বিরুদ্ধে সুর চড়াতে তৃণমূল সর্বভারতীয় রাজনীতিতে আরও প্রাসঙ্গিক হতে তৎপর। ইতিমধ্যে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী সদলবলে তৃণমূলে যোগ দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের হোর্ডিংয়ে ছেয়েছে গোয়া। এ বার দলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে উত্তরবঙ্গ থেকে প্রাক্তন মন্ত্রী গৌতম দেবকে সাংগঠনিক কাজে গোয়ায় পাঠানো হল।

দলীয় সূত্রের খবর, গত তিনদিন ধরে গোয়ার তিনি নানা মহল, স্তরের লোকজনের সঙ্গে বৈঠক করছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। সেখানে যোগদানের কর্মসূচি তৈরি করা হচ্ছে। উত্তর গোয়ায় মূলত কাজে নেমেছেন গৌতম৷ আজ, মঙ্গলবার শিলিগুড়ি এসে ফের পুজোর আগে অবধি গোয়ার দায়িত্বে গৌতম। গোয়ার আরেক প্রান্তে আছেন অভিনেতা তথা তৃণমূল নেতা সোহম চক্রবর্তীও। দলের ঠিক করা কিছু রণনীতি নিয়ে কাজ করছেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক গৌতম দেব।

গোয়া থেকে টেলিফোনে গৌতম বলেন, ‘‘দল বরবার যে দায়িত্ব দিয়েছে, তা পালন করার চেষ্টা করেছি। নেত্রী ও অভিষেক আমার উপর আস্থা রেখেছেন তাতে আমি কৃতজ্ঞ। গোয়ায় নির্দিষ্ট কিছু সাংগঠনিক কাজ করছি।’’ তিনি জানান, মহালয়ার সকালে পিতৃতর্পণ। তাই একদিনের জন্য তিনি শিলিগুড়ি ফিরছেন বলেও জানিয়েছেন। শহরে থেকে পুজোর আগের পুরসভার কিছু কাজকর্মও দেখে দিয়ে যাব।

গত বিধানসভা ভোটে ডাবগ্রাম ফুলবাড়ি থেকে বিজেপি প্রার্থীর কাছে হেরেছেন গৌতম। তৃণমূল সূত্রের খবর, ছোট এলাকার বদলে বরাবর বড় এলাকার কাজে তিনি স্বাচ্ছন্দ্য বোধ করায় গোয়ায় সংগঠন বিস্তারের নেতৃত্বের তালিকায় অভিষেকের নির্দেশে গৌতমের নাম রাখা হয়েছে। এ ছাড়া পিকের টিমের তরফে গোয়া, ত্রিপুরায় কাজ শুরু হয়েছে। তাঁরাও কোন নেতা কোথায় গিয়ে কী করবেন তা ঠিক করছেন। সোমবার সকালে গোয়ায় সে-রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালেইরোর উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন গোয়ার রাজনৈতিক স্তরে পরিচিত নাম ড্যানিয়েল ডি’সুজা, সন্তোষ মানড্রেকর-সহ আরও বেশ কিছু ব্যক্তিত্ব। সেখানে গৌতম উপস্থিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goutam Deb Goa TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE