Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bharat Jodo Yatra

আজ রাহুলের ‘যাত্রা’য় যোগ অজয়ের

হামরো পার্টির তরফে জানানো হয়েছে, দলের তরফে লোকসভা ভোটে কংগ্রেসকে সমর্থনের কোনও ঘোষণা করা হয়নি। তবে বিজেপি গত ১৫ বছর ধরে পাহাড়ের মানুষের সঙ্গে যা করেছে তাতে গোর্খাদের ন্যায়ের জন্য তারাও লড়ছে।

অজয় এডওয়ার্ড।

অজয় এডওয়ার্ড। —ফাইল চিত্র।

কৌশিক চৌধুরী
শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ০৫:২৭
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘ভারত জোড়া যাত্রা’য় শামিল হচ্ছে দার্জিলিঙের হামরো পার্টি। শনিবার দলের সভাপতি অজয় এডওয়ার্ডের নেতৃত্বে দলের এক প্রতিনিধি দল মণিপুরের ইম্ফলের উদ্দেশ্যে রওনা হয়েছে। আজ, রবিবার ইম্ফল থেকেই রাহুলের যাত্রা শুরুর কথা। হামরো পার্টির তরফে জানানো হয়েছে, দলের তরফে লোকসভা ভোটে কংগ্রেসকে সমর্থনের কোনও ঘোষণা করা হয়নি। তবে বিজেপি গত ১৫ বছর ধরে পাহাড়ের মানুষের সঙ্গে যা করেছে তাতে গোর্খাদের ন্যায়ের জন্য তারাও লড়ছে। সেখান থেকেই ‘ভারত জোড়ো’র সঙ্গে ‘ন্যায় যাত্রা’ জুড়ে হামরো পার্টি একাধিক গাড়ি নিয়ে ইম্ফল যাত্রা করেছে।
অজয়ের কথায়, ‘‘কংগ্রেস সারা দেশের মানুষকে ন্যায়ের লড়াইয়ে শামিল হতে বলেছে। আমরাও গোর্খাদের ন্যায়ের দাবি নিয়ে ওদের পাশে যাচ্ছি। তবে তা কংগ্রেসের যোগদান নয়। ভোটের বিষয় পরে আলোচনা করে ঘোষণা করা হবে।’’

সম্প্রতি দিল্লিতে গিয়ে রাহুল গান্ধী, কংগ্রেসের সাংগঠনিক সম্পাদক কেসি বেণুগোপালের সঙ্গে গিয়ে পাহাড়ের সমস্যা নিয়ে বৈঠক করেন। তাতে অনেকেই পাহাড়ে বলতে শুরু করেছেন, কংগ্রেসের পাশে আছেন অজয়। হামরো পার্টির সভাপতি তা সরাসরি জানিয়েও দিয়েছেন। অজয় এ দিন বলেন, ‘‘দার্জিলিং মানুষ জানেন পাহাড়ে এখনও অবধি যা হয়েছে, সব কংগ্রেসের কেন্দ্রীয় সরকারের জন্যই হয়েছে। বিজেপি সরকার শুধু ভোট রাজনীতি করে গিয়েছে।তাই ন্যায়ের দাবিতে আমরাও রাস্তায় থাকছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE