Advertisement
০৭ মে ২০২৪
Sitalkuchi

Sitalkuchi Firing case: শীতলখুচি-কাণ্ডে কেন্দ্র-রাজ্য ও নির্বাচন কমিশনকে তলব করল সার্কিট বেঞ্চ

সার্কিট বেঞ্চে আগাম জামিনের জন্য আবেদন করেছেন কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) অভিযুক্ত ছ’জন জওয়ান।

গত বিধানসভা ভোটের দিন শীতলখুচির জোড়পাটকিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জন মারা যান।

গত বিধানসভা ভোটের দিন শীতলখুচির জোড়পাটকিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জন মারা যান।

নিজস্ব সংবাদদাতা
শীতলখুচি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২১ ১৭:২৭
Share: Save:

শীতলখুচি-কাণ্ডে নির্বাচন কমিশন, কেন্দ্র সরকার ও রাজ্য সরকারকে তলব করল কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ। পরবর্তী শুনানিতে সব পক্ষকে তলব করা হয়েছে। পাশাপাশি সার্কিট বেঞ্চে আগাম জামিনের জন্য আবেদন করেছেন কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর (সিআইএসএফ) অভিযুক্ত ছ’জন জওয়ান।

গত বিধানসভা ভোটের দিন শীতলখুচির জোড়পাটকিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জন মারা যান। এর পর ভোটে জিতে ওই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্তের দায়িত্বভার হাতে পেয়েই ছ’জন অভিযুক্ত জওয়ানকে একাধিক বার তলব করে সিআইডি। সেই তলব ঠেকাতেই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সিআইএসএফ-কর্মীরা। ওই মামলাই গত মাসে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে পাঠায় হাই কোর্ট। শুক্রবার ওই মামলারই শুনানি ছিল সার্কিট বেঞ্চে।

জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের সরকারি আইনজীবী বিক্রমাদিত্য ঘোষ বলেন, ‘‘আজ সার্কিট বেঞ্চের বিচারপতি রবিকিসান কপূরের এজলাসে মামলাটি ওঠে। এই মামলায় কেন্দ্র ও রাজ্য সরকার এবং নির্বাচন কমিশনকে তলব করা হয়েছে।’’

সার্কিট বেঞ্চে সরকারের পক্ষে আইনজীবী অদিতিশঙ্কর চক্রবর্তী বলেন, ‘‘কেন্দ্রের অ্যাডিশনাল সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর চেয়েছিলেন, মামলাটি হাই কোর্টের প্রিন্সিপাল বেঞ্চে যাতে স্থানান্তরিত করা হয়। কিন্তু সার্কিট বেঞ্চেই মামলাটি রেখেছে হাই কোর্ট।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sitalkuchi election commision
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE