Advertisement
২৪ জুলাই ২০২৪
Income Tax Raid

ব্যবসায়ী-সহ ৪ কর্মীকে নিয়ে গেল কেন্দ্রীয় দল

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোরে ঘুম থেকে উঠেই স্থানীয় বাসিন্দারা দেখতে পান বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা।

ব্যবসার বাড়িতে হানা আয়কর দফতরের বলে দাবি। বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে ফেরার পথে।

ব্যবসার বাড়িতে হানা আয়কর দফতরের বলে দাবি। বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে ফেরার পথে।

নিজস্ব সংবাদদাতা
ইসলামপুর শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ০৮:১০
Share: Save:

ভোরের আলো ভাল করে ফোটেনি। সেই সময়ে ইসলামপুরের এক স্বর্ণ ব্যবসায়ীর বাড়ি ও দোকানে আয়কর হানাকে ঘিরে চর্চা শুরু হল এলাকা জুড়ে। বৃহস্পতিবার ভোর প্রায় পাঁচটা নাগাদ ইসলামপুর থানার জীবন মোড় সংলগ্ন এলাকার ঘটনা। তবে ওই ব্যবসায়ী ভিমা বিহুতের পরিবারের দাবি, ভোরে কয়েক জন তাদের বাড়ি ও দোকানে অভিযান চালান। যাওয়ার সময় ভিমা ও তার তিন কর্মচারীকে সঙ্গে নিয়ে যান তাঁরা। তবে কোথায় তাদের নিয়ে যাওয়া হয়েছে, জানাতে পারেননি বাড়ির সদস্যেরা। ইসলামপুর পুলিশ জেলার সুপার জবি টমাস বলেন, ‘‘কোনও সংস্থা এই অভিযানের বিষয়ে আমাদের জানায়নি।’’

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন ভোরে ঘুম থেকে উঠেই স্থানীয় বাসিন্দারা দেখতে পান বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। বাড়ির সামনে দাঁড় করানো রয়েছে নীল-বাতি লাগানো একটি গাড়ি ছাড়াও বিএসএফের একটি গাড়ি। ব্যবসায়ীর বাড়িতে আয়কর নাকি ইডির হানা— তা নিয়ে চর্চা শুরু হয় এলাকাবাসীর মধ্যে। ওই ব্যবসায়ীর পরিবারের লোকেরা জানান, দলটি নিজেদের আয়কর বিভাগের লোক বলে পরিচয় দিয়েছিলেন। তাঁরা ব্যবসায়ীর স্ত্রী ছেলেমেয়েদের কাছ থেকে সমস্ত মোবাইল নিয়ে আলাদা ঘরে আটকে রেখে বাড়িতে অভিযান চালায়।

পরে ওই ব্যবসায়ীকে তুলে নিয়ে যাওয়ায় আতঙ্কিত ব্যবসায়ীর পরিবার। সংবাদ মাধ্যমের সামনে এই বিষয়ে কিছুই বলতে চাননি ওই ব্যবসায়ীর স্ত্রী ও ছেলেমেয়েরা। ইসলামপুরের স্বর্ণ ব্যবসায়ী সমিতির দাবি, ভিমার সোনার হলমার্ক লেভেল করার ব্যবসা রয়েছে। কোন সংস্থা তাদের বাড়িতে অভিযান চালাল সেই বিষয়টি এখনও পর্যন্ত স্পষ্ট ভাবে জানতে না পারায় উদ্বিগ্ন সংগঠনের সদস্যেরা। ইসলামপুরের স্বর্ণ ব্যবসায়ী সমিতির সম্পাদক পরিতোষ রায় বলেন, ‘‘কে বা কারা অভিযান চালাল, সেই বিষয়টি এখনও পর্যন্ত জানা যাচ্ছে না। ওই ব্যবসায়ীর পরিবারের লোকের সঙ্গে কথা বলব। পরে পুলিশের কাছে জানতে চাইব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Islampur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE