Advertisement
১১ ডিসেম্বর ২০২৩
Income Tax Raid

মমতার মালদহ সফরের আগে জেলার তৃণমূল নেতার বাড়িতে আয়কর হানা, তল্লাশি দফতরেও

মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডীতলা এলাকায় বাড়ি হেমন্ত শর্মার। তিনি বর্তমানে থাকেন ইংরেজবাজারের সুভাষ পল্লি এলাকায়। আমদানি এবং রফতানির পারিবারিক ব্যবসা রয়েছে হেমন্তের।

IT raided at the house of a TMC leader at Malda

মালদহে তৃণমূল নেতার বাড়িতে আয়কর হানা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৩:০১
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মালদহ সফরের আগে ওই জেলার এক তৃণমূল নেতার বাড়িতে হানা দিলেন আয়কর দফতরের আধিকারিকেরা। মালদহের ওই তৃণমূল নেতার নাম হেমন্ত শর্মা। আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে আধিকারিকেরা হানা দিয়েছেন হেমন্তের বাড়িতে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তল্লাশি চলছে তাঁর দফতরেও। সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনীও। ঘটনাচক্রে বুধবারই উত্তর দিনাজপুরের রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বাড়িতে হানা দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এবং আয়কর দফতর।

মালদহের হবিবপুরের বুলবুলচণ্ডীতলা এলাকায় বাড়ি হেমন্তের। তিনি বর্তমানে থাকেন ইংরেজবাজারের সুভাষপল্লি এলাকায়। আমদানি এবং রফতানির পারিবারিক ব্যবসা রয়েছে হেমন্তের। তাঁর ভাই বিকাশ শর্মাও ওই পারিবারিক ব্যবসার সঙ্গে যুক্ত। সেই হেমন্তের বাড়িতে এবং দফতরে হানা দেন আয়কর আধিকারিকেরা। এক সময় মালদহ তৃণমূলের কো-অর্ডিনেটর ছিলেন হেমন্ত। তবে বর্তমানে দলীয় কোনও পদে নেই তিনি। হেমন্ত জেলায় মৌসম বেনজির নুরের ঘনিষ্ঠ নেতা হিসাবে পরিচিত।

বুধবার রায়গঞ্জের বিধায়কের বাড়িতে জোড়া হানা দেয় ইডি এবং আয়কর। প্রায় ওই সময়েই আয়কর হানা মালদহের ওই তৃণমূল নেতার বাড়িতেও। তৃণমূলের ‘নবজোয়ার যাত্রা’ উপলক্ষে এখন উত্তরবঙ্গ সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আবার মালদহ যাচ্ছেন মমতাও। এই সময়েই উত্তরবঙ্গের দুই তৃণমূল নেতার বাড়িতে কেন্দ্রীয় সংস্থার আধিকারিকদের হানায় প্রতিহিংসার রাজনীতি দেখছে জোড়াফুল শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE