Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

বাড়ছে সংক্রমণ, মালবাজারে জারি হল রাত্রিকালীন লকডাউন

সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে পরের দিন সকাল ৭টা পর্যন্ত চলবে এই লকডাউন। তবে কত দিনের জন্য এই বিধিনিষেধ চলবে, তা নির্দিষ্ট করে জানানো হয়নি কর্তৃপ

নিজস্ব সংবাদদাতা
মালবাজার ২১ এপ্রিল ২০২১ ১২:৫৯
রাত্রিকালীন লকডাউনে বন্ধ মালবাজারের দোকানবাজার।

রাত্রিকালীন লকডাউনে বন্ধ মালবাজারের দোকানবাজার।
নিজস্ব চিত্র।

ভোটের মধ্যেই পশ্চিমবঙ্গে বেড়েছে কোভিড আক্রান্তের সংখ্যা। কলকাতার পাশাপাশি জেলায় জেলায় বাড়ছে সংক্রমিতের সংখ্যা। গত কয়েক দিনে জলপাইগুড়ি জেলাতেও আক্রান্তের সংখ্যা বেড়েছে। এই সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য মঙ্গলবার থেকে রাত্রিকালীন লকডাউন জারি করল মালবাজার পুর কর্তৃপক্ষ। সন্ধ্যা ৭টা থেকে শুরু হয়ে পরের দিন সকাল ৭টা পর্যন্ত চলবে এই কার্ফু। তবে কত দিনের জন্য এই বিধিনিষেধ চলবে, তা নির্দিষ্ট করে জানানো হয়নি কর্তৃপক্ষের তরফে।

গত ২৪ ঘণ্টায় মালবাজার শহরে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। সোমবারে হয়েছিলেন ৩৩ জন। জলপাইগুড়ি জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৮০ জন। সংক্রমণ নিয়ন্ত্রণের জন্যই মঙ্গলবার রাত থেকে লকডাউন জারি করেছে উদ্বিগ্ন পুর প্রশাসন। সোমবার এবং মঙ্গলবার পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠকে বসেছিল পুর কর্তৃপক্ষ। তার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন কোনও দোকানপাট খোলা থাকবে না। এমনকি বাজারে বিনা কারণে বেরনোও যাবে না। অযথা রাস্তাঘাটে ভিড় বাড়ালে ব্যবস্থা নেবে পুলিশ। লকডাউনের সময় ছাড় থাকবে শুধু মাত্র জরুরি পরিষেবায়। পুরসভার এই সিদ্ধান্তে খুশি স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা উৎপল দে বলেছেন, ‘‘মালবাজার এলাকায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। মৃত্যুর ঘটনাও ঘটছে। আমরা আতঙ্কিত।’’ রাত্রিকালীন লকডাউনের মাধ্যমে সংক্রমণ কমবে বলেও আশা তাঁর।

Advertisement

আরও পড়ুন

Advertisement