Advertisement
১৭ মে ২০২৪
Mount Kanchenjunga

দার্জিলিং যাওয়ার দরকার নেই, ধূপগুড়ি থেকেই দেখা মিলছে অপরূপ কাঞ্চনজঙ্ঘার

ধূপগুড়ি থেকে কাঞ্চনজঙ্ঘা দেখতে পাওয়া অবশ্য বিরল কোনও ঘটনা নয়। সাধারণত অক্টোবর মাসের শেষ দিকে কাঞ্চনজঙ্ঘার দেখা মেলে উত্তরবঙ্গের বেশ কিছু জেলা থেকে।

জলপাইগুড়ি থেকেই দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার।

জলপাইগুড়ি থেকেই দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১০:০৩
Share: Save:

এখন আর যেতে হচ্ছে না দার্জিলিং। জলপাইগুড়ি থেকেই দেখা মিলছে কাঞ্চনজঙ্ঘার। ধূপগুড়ির আকাশ পরি‌ষ্কার হতেই উঁকি দিচ্ছে বিশ্বের তৃতীয় উচ্চতম পর্বত শৃঙ্গ। সেই দৃশ্য উপভোগ করছেন সেখানকার বাসিন্দা এবং পর্যটকরা।

ধূপগুড়ি থেকে কাঞ্চনজঙ্ঘা দেখতে পাওয়া অবশ্য বিরল কোনও ঘটনা নয়। সাধারণত অক্টোবর মাসের শেষ দিকে কাঞ্চনজঙ্ঘার দেখা মেলে উত্তরবঙ্গের বেশ কিছু জেলা থেকে। সোমবার ভোর থেকেই আকাশ মেঘমুক্ত ছিল। রোদও উঠেছে ঝলমলে। এতেই ধূপগুড়ির বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘার অপরূপ দৃশ্য।

এই সময় প্রচুর পর্যটক ঘুরতে যান সেখানে। তাঁরা বিভিন্ন নদীর ধার এবং ফাঁকা জায়গা থেকে সেই মনোরম দৃশ্য দেখতে ভিড় জমিয়েছেন। সেই দৃশ্য ক্যামেরাবন্দিও করছেন অনেকে। ময়নাগুড়ি ও লাটাগুড়ি থেকে দেখা যাচ্ছে এই পর্বতশৃঙ্গ। যার জেরে খুশি সাধারণ মানুষ থেকে পর্যটকেরা।

স্থানীয়েরা বলছেন, অতিমারিকালের দু’বছর ধাপে ধাপে লকডাউনের কারণে দূষণ অনেকটাই কমে গিয়েছিল। সেই সময় আরও পরিষ্কার দেখা যেত কাঞ্চনজঙ্ঘা। পর্যটক দেবাঞ্জন রায় বলেন, ‘‘এত দিন দার্জিলিং যেতে হত কাঞ্চনজঙ্ঘা দেখতে। এখন তো ধূপগুড়ি থেকেই দেখা যাচ্ছে ওই সোনালি চূড়া। প্রচুর মানুষ সকাল থেকে ধূপগুড়ি তিন নম্বর ব্রিজ এলাকায় ভিড় জমিয়েছেন। এমনকি, ঠাকুরপাঠ এলাকাতেও প্রচুর মানুষকে ভিড় জমাতে দেখা গিয়েছে। আমিও অনেক ছবি তুললাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mount Kanchenjunga
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE