Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Leopard

Alipurduar: মগডালে চিতাবাঘ! ঘুমপাড়ানি গুলিতে কাবু, ছাড়া হল জঙ্গলে

চিতাবাঘটিকে পাকড়াও করতে হাজির হন জলপাইগুড়ি বনবিভাগের দলগাঁও রেঞ্জের বনকর্মীরা। আসে পুলিশও। বনকর্মীরা এলাকাটি জাল দিয়ে ঘিরে রাখেন।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ১১ মে ২০২২ ০২:২৯
Share: Save:

ভরদুপুরে লোকালয়ে দেখা মিলল চিতাবাঘের। ঘটনা আলিপুরদুয়ারের বীরপাড়ার। মঙ্গলবার আপার বিরবিটি এলাকায় গাছের মগডালে হঠাৎ একটি চিতাবাঘকে দেখেন স্থানীয়েরা। তাঁদের দাবি, গাছে ওঠার আগে চিতাবাঘটি স্থানীয় এক জনকে আক্রমণ করে। তাতে আহত হয়েছেন ওই ব্যক্তি। খবর পেয়ে চিতাবাঘটিকে পাকড়াও করতে হাজির হন জলপাইগুড়ি বনবিভাগের দলগাঁও রেঞ্জের বনকর্মীরা। আসে পুলিশও। বনকর্মীরা এলাকাটি জাল দিয়ে ঘিরে রাখেন। খাঁচাও পাতা হয়। চিতাবাঘটিকে দেখতে ভিড় জমিয়েছিলেন অনেকে। সেই ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে পুলিশকে। ঘণ্টা চারেকের বেশি সময় ধরে চিতাবাঘটিকে গাছ থেকে নামানো যায়নি। পরে বনকর্মীরা ঘুমপাড়ানি গুলি চালিয়ে অচেতন করে তাকে নীচে নামিয়ে আনেন। এর পর জঙ্গলে ফেরানো হয় চিতাবাঘটিকে।

নিজস্ব চিত্র।

অন্য দিকে, সম্প্রতি ডুয়ার্সের বিন্নাগুড়ি সেনাছাউনির ভিতর এবং নাংডালা চা-বাগানে জোড়া চিতাবাঘ খাঁচাবন্দি হয়েছে। বেশ কয়েক দিন ধরে ওই চিতাবাঘ দু’টি এলাকায় তাণ্ডব চালাচ্ছিল বলে দাবি এলাকার বাসিন্দাদের। শেষ পর্যন্ত বনবিভাগ কর্মীদের সহায়তায় বাঘ দু’টি ধরা পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard Alipurduar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE