Advertisement
১৯ এপ্রিল ২০২৪
jalpaiguri

ফের মালবাজারের চা বাগানে ছাগলের টোপে চিতাবাঘ খাঁচাবন্দি করল বন দফতর

স্থানীয় সূত্রের খবর, বন দফতরের পক্ষ থেকে শুক্রবার রাতে ছাগলের টোপ দিয়ে পাতা হয়েছিল খাঁচা।

মানাবাড়ি চা বাগানে খাঁচাবন্দি চিতাবাঘ।

মানাবাড়ি চা বাগানে খাঁচাবন্দি চিতাবাঘ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৬:০৫
Share: Save:

ডুয়ার্সের চা বাগেনে ধরা পড়ল চিতাবাঘ। বন দফতরের পাতা খাঁচায় মালবাজার মহকুমার মানাবাড়ি চা বাগানের ৪ নম্বর সেকশনে শনিবার ভোররাতে পূর্ণবয়স্ক স্ত্রী চিতাবাঘটি ধরা পড়ে।

স্থানীয় সূত্রের খবর, বন দফতরের পক্ষ থেকে শুক্রবার রাতে ছাগলের টোপ দিয়ে পাতা হয়েছিল খাঁচা। সকালে শ্রমিকেরা কাজে যাওয়ার সময় খাঁচার ভিতরে চিতাবাঘটিকে বন্দি অবস্থায় দেখতে পান। বিষয়টি তাঁরা দ্রুত বাগান কর্তৃপক্ষকে জানান। এরপর খবর দেওয়া হয় মালবাজার বন্যপ্রাণী স্কোয়াডের বনকর্মীদের। খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে পৌঁছে খাঁচাবন্দি চিতাবাঘটি উদ্ধার করে নিয়ে যান গরুমারা জাতীয় উদ্যানে। সেখানেই সেটিকে ছেড়ে দেওয়া হয়েছে বলে বন দফতর সূত্রে জানা গিয়েছে।

মালবাজার বন্যপ্রাণ-২ বিভাগের রেঞ্জার দীপেন সুব্বা বলেন, ‘‘চিতাবাঘটিকে শনিবার সকালেই গরুমারার জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। এই নিয়ে ১ মাসের মধ্যে মালবাজার ব্লকের মানাবাড়ি চা বাগানে তিনটি চিতাবাঘ ধরা পড়ল ।চা বাগানের শ্রমিকদের বক্তব্য, আরও চিতাবাঘ রয়েছে ওই বাগানের আশপাশে। তাই পাতা হয়েছে আরও একটি খাঁচা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea Garden jalpaiguri malbazar Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE