Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cheetah

Leopard: ডুয়ার্সের জঙ্গল লাগোয়া চা বাগান থেকে উদ্ধার পূর্ণবয়স্ক চিতাবাঘের দেহ

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৮ মে ২০২২ ২২:৫২
Share: Save:

ডুয়ার্সের জঙ্গল সংলগ্ন চা বাগান থেকে ফের উদ্ধার হল পূর্ণবয়স্ক চিতাবাঘের দেহ। বুধবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির বানারহাট ব্লকে। বন দফতর সূত্রের খবর,গান্দ্রাপাড়া চা বাগানের ৫২ বি সেকশনের শ্রমিকরা দুপুরে ওই চিতাবাঘের দেহ দেখতে পেয়ে খবর দেন বাগান কর্তৃপক্ষকে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা।

বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার শুভাশিস রায়, জলপাইগুড়ির অননারি ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরীর উপস্থিতিতে চিতাবাঘের দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। মৃত্যু কী ভাবে হল তা এখনও পরিষ্কার নয়। প্রাথমিক ভাবে বনকর্মীদের অনুমান দ্রুতগামী গাড়ির ধাক্কায় বা অন্য কোনও চিতাবাঘের সঙ্গে সংঘর্ষে আহত হয়ে চিতাবাঘটি চা বাগানে আশ্রয় নিয়ে থাকতে পারে। পরে মৃত্যু হয়েছে। অথবা কীটনাশক মিশ্রিত কোনও খাবার খেয়েও মৃত্যু হয়ে থাকতে পারে।

বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জ অফিসার শুভাশিস রায় বলেন, ‘‘বাগান কর্তৃপক্ষের তরফে আমাদের জানানো হয় যে একটি চিতাবাঘের দেহ পড়ে রয়েছে ৫২ বি সেকশনে। আমরা আংশিক পচা দেহটি উদ্ধার করি। ময়নাতদন্তের রিপোর্ট এলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheetah Leopard Dooar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE