Advertisement
০৫ মে ২০২৪
Primary teachers

Primary Teacher: হাই কোর্টের নির্দেশ, জেলায় জেলায় পৌঁছল বরখাস্ত হওয়া প্রাথমিক শিক্ষকদের তালিকা

কোচবিহার জেলায় ৩২ জন প্রাথমিক শিক্ষককে বরখাস্ত করা হবে। উত্তর দিনাজপুর জেলায় ওই সংখ্যাটা ৪০ জন।

হাই কোর্টের নির্দেশ পৌঁছয় জেলায় জেলায়।

হাই কোর্টের নির্দেশ পৌঁছয় জেলায় জেলায়। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ও রায়গঞ্জ শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৭:৩৯
Share: Save:

বেআইনি ভাবে নিয়োগের জেরে ২৬৯ জন চাকরিরত প্রাথমিক শিক্ষককে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। তাঁদের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, মঙ্গলবার থেকে তাঁরা স্কুলে ঢুকতে পারবেন না বলেও নির্দেশ হাই কোর্টের। এই আবহে জেলায় জেলায় পৌঁছল বরখাস্ত হওয়া শিক্ষকদের তালিকা।

২৬৯ জনের মধ্যে রয়েছেন কোচবিহার জেলার ৩২ জন প্রাথমিক স্কুল শিক্ষক। মঙ্গলবার কোচবিহার জেলার ওই শিক্ষকদের চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ এসে পৌঁছেছে জেলার প্রাথমিক বিদ্যালয় সংসদে। কোচবিহার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান হিতেন বর্মণ জানিয়েছেন, আদালত থেকে ওই ৩২ জন শিক্ষককে বরখাস্ত করার নির্দেশ এসেছে। তাঁদের বরখাস্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

একই নির্দেশ পৌঁছেছে উত্তর দিনাজপুর জেলার প্রাথমিক বিদ্যালয় সংসদেও। ৪০ জন প্রাথমিক শিক্ষকের নাম ওই বরখাস্ত তালিকায় রয়েছেন বলে জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা সাংসদের চেয়ারম্যান জাভেদ আলম। তিনি বলেন, ‘‘যে নির্দেশ এসেছে তা পালন করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Primary teachers TET High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE