Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Duare Ration

‘দুয়ারে রেশন প্রকল্প থেকে মানুষ বঞ্চিত কেন?’ বিডিওকে ধমক মন্ত্রী বুলুর

চামুর্চি পরিদর্শনে বুলু চিক বড়াইক।

চামুর্চি পরিদর্শনে বুলু চিক বড়াইক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বানারহাট শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ০০:১৬
Share: Save:

সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন বানারহাট ব্লকের ভারত-ভুটান সীমান্ত লাগোয়া চামুর্চির বাসিন্দাদের অনেকে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়ে ঘটনাস্থল থেকেই ফোন করে বিডিও-কে ধমক দিলেন অনগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের স্বাধীন দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী বুলু চিক বড়াইক।

বুধবার চামুর্চি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন মন্ত্রী। মন্ত্রীকে কাছে পেয়ে গ্রামবাসীদের একাংশ অভিযোগ করেন, তাঁরা একশো দিনের কাজ, দুয়ারে রেশন-সহ নানা সরকারি প্রকল্পের সুবিধা পাচ্ছেন না। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়ে ক্ষুব্ধ হন মন্ত্রী। গ্রামবাসীরদের সামনেই বানারহাটের বিডিও প্রহ্লাদ বিশ্বাসকে ফোন করে ধমক দেন। সীমান্ত এলাকার মানুষ কেন সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন, তা জানতে চান। বুলু বলছেন, ‘‘আমি অভিযোগ শোনামাত্রই ঘটনাস্থল থেকে বিডিওকে ফোন করি। দ্রুত পুরো ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। আমার দফতর থেকে যত ধরনের সুযোগ সুবিধা আছে তাও দেওয়া হবে বলেছি।’’

বিষয়টি নিয়ে বানারহাটের বিডিও-র সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল আনন্দবাজার ডিজিটালের তরফে। তবে তাঁকে ফোনে পাওয়া যায়নি। প্রসঙ্গত, কিছু দিন আগে ধূপগুড়িতে গ্রামীণ হাসপাতালে পরিদর্শনে এসে হাসপাতালের পরিকাঠামো দেখে ধূপগুড়ির ব্লক স্বাস্থ্য আধিকারিক সুরজিৎ ঘোষকেও ধমক দেন ওই মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Duare Ration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE