Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NBSTC

গরমে কাজ করতে পারছি না! অফিসে এসি-র দাবিতে বিক্ষোভে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার কর্মীরা

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ওই কর্মীদের অভিযোগ, প্রচণ্ড গরমে অফিসে হাওয়া চলাচলের ব্যবস্থা একদমই নেই। ফ্যান থাকলেও তা দিয়ে কিছুই হচ্ছে না।

North Bengal State Transport Corporation workers claims AC in office

গরমে কাহিল। অফিসে এসি-র দাবিতে অবস্থানে বসেছেন কর্মীরা।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৩ ১৯:০৯
Share: Save:

উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, প্রচণ্ড গরমে হাঁসফাঁস দশা সকলের। এর মধ্যে অফিসে শীতাতপ যন্ত্র বসানোর দাবিতে অবস্থান বিক্ষোভ শুরু করলেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার কর্মীরা। সোমবার দুপুরে কোচবিহারে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার বাস টার্মিনাসের অফিসে অ্যাকাউন্ট সেকশন এবং অন্যান্য দফতরের কর্মীরা কাজ বন্ধ করে দেন। অবিলম্বে এসি-র দাবিতে অবস্থানে বসেন তাঁরা।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ওই কর্মীদের অভিযোগ, প্রচণ্ড গরমে অফিসে হাওয়া চলাচলের ব্যবস্থা একদমই নেই। ফ্যান থাকলেও তা দিয়ে কিছুই হচ্ছে না। কাজ করতে এসে অসুস্থ হয়ে পড়ছেন তাঁরা। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েও কোনও লাভ হয়নি। তাই অফিসে এসি লাগানোর দাবিতে অবস্থানে বসেছেন। সংযুক্তা নাগ নামে এক কর্মীর কথায়, ‘‘যে ঘরগুলোতে অফিস করা হয়েছে সেখানে হাওয়া-বাতাস চলাচল করে না। বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু তাঁরা ছাদের উপর ত্রিপল টাঙানোর কথা বলছেন। কিন্তু আমরা জানি তাতেও সমস্যার সমাধান হবে না। তাই আমাদের দাবি, অফিসে এসি লাগাতে হবে। প্রয়োজনে দু’মাসের জন্য ভাড়া করে এসি লাগানো হোক।’’

এই বিষয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় বলেন, ‘‘এই বিষয়ে আমরা অবগত রয়েছি। বর্তমানে অফিস রয়েছে সেখানে প্রচণ্ড গরম। সত্যি সত্যি কর্মীদের কাজ করতে অসুবিধা হচ্ছে। ইতিমধ্যে সমস্যার সমাধানে উদ্যোগী হয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NBSTC AC Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE