Advertisement
১০ মে ২০২৪
Coochbehar

WB Municipal Election 2022: কোচবিহার শহরের রাস্তাগুলির যদি প্রস্থ বাড়ানো যায়, চাওয়া এটাই

কতটা পরিষেবা দিতে সক্ষম হল কোচবিহার পুরসভা? আসন্ন পুর নির্বাচনে কোন দিকগুলোর কথা মাথায় রেখে ভোট দেবেন সাধারণ মানুষ?

কোবহিরা পুরসভা

কোবহিরা পুরসভা —নিজস্ব চিত্র।

নৃপেন্দ্রনাথ পাল
নৃপেন্দ্রনাথ পাল
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:৩৬
Share: Save:

কোচবিহার পুরসভায় নাগরিক পরিষেবা মোটের উপর ভালই হয়েছে। তবে আগামী দিনে নতুন কিছু পরিকল্পনা নিতে হবে পুরসভাকে। নিকাশি নালা,পানীয় জল, পথবাতি ছাড়াও পুরসভার আরও অনেক দায়িত্ব রয়েছে।

শহরের মধ্যে জনসংখ্যা বৃদ্ধি পেয়েছে। কিন্তু জায়গা বৃদ্ধি পায়নি। শহরকে যানজট মুক্ত করতে হলে এখন প্রয়োজন শহরের রাস্তাগুলির প্রস্থ বৃদ্ধি করা। কোচবিহার শহরের রাস্তাগুলির যদি প্রস্থ বাড়ানো যায় এবং যদি কিছুটা উঁচু করা যায়, তা হলে ড্রেনের জল রাস্তায় আসবে না। একই সঙ্গে যানজটের যে সমস্যা রয়েছে তার থেকেও মুক্তি পাবেন কোচবিহারের মানুষ।

বর্তমানে কোচবিহার শহরের পানীয় জলের ব্যবস্থা রয়েছে। তাতে চলে যাচ্ছে ঠিকই, কিন্তু পুরসভার পক্ষ থেকে যে নতুন জলের প্রকল্প চালু করা হয়েছে তার কাজ মাঝরাস্তায় থমকে। কোচবিহার শহরের কিছু এলাকায় সেই নতুন প্রকল্পের পানীয় জল সরবরাহ সম্ভব হলেও সমস্ত এলাকায় এখনও সেই পরিষেবা পৌঁছয়নি। কী করে সমস্ত ওয়ার্ডে সেই পানীয় জল সরবরাহ করা সম্ভব হবে সে বিষয়ে পুরসভার পরিকল্পনা থাকা প্রয়োজন। কোচবিহার শহরের মধ্যে রয়েছে বহু জলাশয়। সেগুলি সংরক্ষণ করা প্রয়োজন রয়েছে। বৃষ্টি হলেই কোচবিহার শহর জলমগ্ন হয়ে পড়ে।

নিকাশি নালা নিয়ে নতুন করে পরিকল্পনার প্রয়োজন রয়েছে।

আপাতত কোচবিহার শহরে পথবাতির কোনও সমস্যা নেই।

কোচবিহার শহরের পরিবেশ রক্ষা করার ক্ষেত্রেও বিশেষ নজর দিতে হবে পুরসভাকে। পুরসভার পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে বাড়ির আবর্জনা নিয়ে যাওয়া হয়। কিন্তু অনেক সময় দেখা যায়, সেই কাজটি নিয়মিত ভাবে হচ্ছে না। বেশ কিছু এলাকায় ডাস্টবিন বসানো হয়েছে সেগুলিও নিয়মিত পরিষ্কার করা হচ্ছে না। এই বিষয়গুলি পুরসভার গুরুত্ব সহকারে দেখার প্রয়োজন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coochbehar West Bengal Municipal Election 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE