Advertisement
১৭ মে ২০২৪
Panchayat Election

বুথ স্তরের সংগঠনের খোঁজ নিলেন অভিষেক

দলের নেতাদের একাংশের বক্তব্য, শীর্ষ নেতারা জেলা সফরে এলেই নেতানেত্রীদের সঙ্গে দেখা করেন এবং দলের বাইরের কিছু লোকজনও সেখানে যান।

বুথ স্তরের সংগঠনের খোঁজখবর নিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বুথ স্তরের সংগঠনের খোঁজখবর নিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

কৌশিক চৌধুরী
শিলিগুড়ি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৫৮
Share: Save:

দলের নেতানেত্রীদের কাছ থেকে বুথ স্তরের সংগঠনের খোঁজখবর নিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে মুখ্যমন্ত্রীর সঙ্গে শিলিগুড়ি আসেন অভিষেক। বুধবার তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মেঘালয় যান। দলীয় সূত্রের খবর, মঙ্গলবার রাতে হিলকার্ট রোডের যে হোটেলে ছিলেন অভিষেক, সেখানে কোচবিহার, জলপাইগুড়ি এবং দার্জিলিং জেলার নেতানেত্রীরা ছাড়াও যুব সভাপতি ও কিছু দলীয় নেতা তাঁর সঙ্গে দেখা করেন। মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান থেকে হোটেলে এসেছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহও। সবার কাছে দলের সাংগঠনিক স্তরের কাজকর্ম, ‘দিদির দূত’ প্রকল্পের কাজকর্ম সম্পর্কেনতুন করে শোনেন। উদয়ন অবশ্য বলেছেন, ‘‘পুরোটাই সৌজন্য বিনিময়। উনি আমাদের দলের সাংসদ। উত্তরবঙ্গে এসেছেন। তাই দেখা করেছি।’’

দলের নেতাদের একাংশের বক্তব্য, শীর্ষ নেতারা জেলা সফরে এলেই নেতানেত্রীদের সঙ্গে দেখা করেন এবং দলের বাইরের কিছু লোকজনও সেখানে যান। সম্প্রতি দু’দফায় অভিষেক উত্তরবঙ্গে এলেন। উত্তরের বি‌ভিন্ন জেলার খোঁজখবর তিনি রাখেন। নেতাদের নিয়ে বৈঠকও করছেন। একই ভাবে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার নেতৃত্বের সঙ্গে তিনি কথা বলেন। সেখানে শিলিগুড়ির মেয়র, ডেপুটি মেয়রেরাও ছিলেন। তবে শিলিগুড়ি শহরের কিছু দলীয় কাউন্সিলর তাঁর সঙ্গে দেখা করতে হোটেলে গেলেও তৃণমূল সাংসদ তাঁদের সঙ্গে দেখা করেননি বলে দলীয় সূত্রের খবর।

দলের এক প্রবীণ নেতার কথায়, ‘‘অভিষেকের সঙ্গে কারা দেখা করছেন, তা নিয়ে দলীয় স্তরে আগ্রহ সব সময় থাকে। তাই হোটেলে কারা যাচ্ছেন, তা নিয়ে দলীয় নেতারা খোঁজখবর নিতেই থাকেন। এ বারও তাই হয়েছে।’’

আগামী বছর লোকসভা ভোট। তার আগে পঞ্চায়েত ভোট হওয়ার কথা। তার আগে দলের বুথ স্তরে সংগঠনের কাজ করার নির্দেশ রয়েছে বলে তৃণমূল সূত্রের খবর। উত্তরবঙ্গের বেশির ভাগ জেলা এবং শহরে শাসকদলের বুথ স্তরের সংগঠন খুব ভাল নেই বলেই দলের রাজ্য নেতৃত্ব এ বার সে দিকে নজর দেওয়ার কথা বলছেন বলে মনে করা হচ্ছে। তাই জেলা সফরে এসে এ বিষয়ে খোঁজ নিচ্ছেন তৃণমূল সাংসদ। পাশাপাশি, নিজস্ব রিপোর্টের সঙ্গে তা খতিয়ে দেখে তিনি ব্যবস্থাও নেওয়া শুরু করেছেন বলে সূত্রের খবর।

মঙ্গলবার রাতে দার্জিলিং জেলা সমতলের সভানেত্রী পাপিয়া ঘোষ বা জলপাইগুড়ির সৈকত চট্টোপাধ্যায়েরা বৈঠকে ছিলেন। যদিও তাঁরা এই বৈঠককে একেবারেই দলীয় স্তরের বিষয় বলে উল্লেখ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Panchayat Election Abhishek Banerjee Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE