Advertisement
০২ মে ২০২৪
Hospital

চিকিৎসায় গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ, মালদহে ভাঙচুর হাসপাতালে, ঘটনাস্থলে পুলিশ

স্থানীয় সূত্রে খবর, চাঁচল এলাকার বাসিন্দা সোমা পারভিন গত বুধবার প্রসব যন্ত্রণা নিয়ে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সিজ়ার করার পর একটি কন্যাসন্তানের জন্ম দেন তিনি।

malda hospital

মালদহের বেসরকারি হাসপাতালের ভিতরে ঢুকে ভাঙচুরের অভিযোগ উঠেছে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চাঁচল শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪২
Share: Save:

চিকিৎসায় গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগে উত্তেজনা মালদহের চাঁচলে। ভাঙচুর চলল বেসরকারি হাসপাতালে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চাঁচল থানার পুলিশ বাহিনী গেল ঘটনাস্থলে।

স্থানীয় সূত্রে খবর, সোমা পারভিন গত বুধবার প্রসব যন্ত্রণা নিয়ে চাঁচলের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সে দিন রাতেই সিজ়ার করার পর একটি কন্যাসন্তানের জন্ম দেন তিনি। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে সদ্যোজাতের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। রোগীর পরিবারের অভিযোগ, সে দিকে নজর দেননি হাসপাতাল কর্তৃপক্ষ। শিশুটির কোনও চিকিৎসা হয়নি। এমনকি, শিশুটির শারীরিক পরিস্থিতির যে অবনতি হচ্ছে, সেই কথাও পরিবারের কাউকে জানানো হয়নি বলে অভিযোগ। এর পর শুক্রবার রাতে মারা যায় শিশুকন্যাটি।

সকাল থেকেই হুলস্থুল বাঁধে ওই হাসপাতালের সামনে। হাসপাতালে হামলা চলায় রোগীর পরিবার। অভিযোগ, হাসপাতালের একাধিক আসবাব ভাঙচুর করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, শিশুটির জন্মগত বেশ কিছু ত্রুটি ছিল। চিকিৎসায় কোনও গাফিলতি ছিল না। দু’পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে পুলিশ। দুই পক্ষের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospital Malda Child death police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE