Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cooch Behar

Bus Service: কোভিড বিধি মেনেই কোচবিহারে শুরু বেসরকারি বাস পরিবহণ

বৃহস্পতিবার থেকে কোভিড বিধি মেনে কোচবিহারে শুরু হল  বেসরকারি বাস পরিবহণ। জেলার বিভিন্ন প্রান্ত ছাড়াও আলিপুরদুয়ার, জয়গাঁর উদ্দেশে বাস চলাচল শুরু হয়েছে।

কোচবিহারে শুরু বেসরকারি বাস চলাচল।

কোচবিহারে শুরু বেসরকারি বাস চলাচল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৩:৪৬
Share: Save:

রাজ্য সরকার ১ জুলাই থেকে বাস চালু করার অনুমতি দিয়েছিল। তার এক সপ্তাহ পরে বৃহস্পতিবার থেকে কোভিড বিধি মেনে কোচবিহারে শুরু হল বেসরকারি বাস পরিবহণ। জেলার বিভিন্ন প্রান্ত ছাড়াও আলিপুরদুয়ার, জয়গাঁর উদ্দেশে বাস চলাচল শুরু হয়েছে।

কোচবিহারের বাস মালিক সংগঠনের সম্পাদক অনুপ অধিকারী দাবি করেন, ‘‘পরিবহণমন্ত্রী আমাদের কাছে বলেছিলেন যাত্রী পরিষেবা চালু করার পরেই ভাড়া বৃদ্ধি নিয়ে আলোচনা হবে। মন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে, আমরা আজ থেকে বেসরকারি বাস পথে নামাচ্ছি। কোভিড বিধি মেনে ৫০ শতাংশ যাত্রী তোলা হবে বাসে। পাশাপাশি যে সমস্ত বাসকর্মীর টিকাকরণ হয়েছে তাঁদের দিয়েই বাস চালানো হচ্ছে।’’

বৃহস্পতিবার থেকে কোচবিহারে বেসরকারি বাস পরিষেবা চালু হলেও যাত্রী সংখ্যা কম। কোচবিহার-শিলিগুড়ি রুটের এক বাসচালক লিটন আইচ বলেন, ‘‘এত কম সংখ্যক যাত্রী নিয়ে বাস চালাতে হচ্ছে। তেলের খরচও উঠবে না। কত দিন এ ভাবে চলবে জানি না।’’ কোচবিহারের বেসরকারি বাসের মালিক বাপি মিঞা বলছেন, ‘‘যাত্রীদের কথা মাথায় রেখে আমরা থেকে পরিষেবা চালু করলাম। কিন্তু পরিস্থিতি যা দেখছি তাতে ভাড়া না বাড়ালে বাস চালানো মুশকিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar bus service
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE