Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

protest: অপহৃত তরুণী উদ্ধারে নালিশ গাফিলতির

বাপি মজুমদার 
রতুয়া ০৩ ডিসেম্বর ২০২১ ০৭:১৪
রতুয়া থানার সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ।

রতুয়া থানার সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ।
নিজস্ব চিত্র।

অপহৃত তরুণীকে উদ্ধারে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগকে ঘিরে তেতে উঠল মালদহের রতুয়া। পাঁচদিন আগে কাহালা এলাকার এক তরুণীকে অপহরণ করা হয় বলে অভিযোগ। এলাকারই এক যুবক তার তিন সঙ্গীকে নিয়ে তরুণীকে অপহরণ করে বলে অভিযোগ। তরুণী নার্সিং-এর ছাত্রী। তরুণীকে উদ্ধার ও অভিযুক্তদের ধরতে পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে বৃহস্পতিবার দুপুরে থানায় চড়াও হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বাসিন্দারা। কিন্তু তার পরেও পুলিশের কোনও আশ্বাস না পেয়ে, থানার সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু হয়। থানার সামনে ভালুকা ও মালদহগামী রাজ্য সড়ক অবরোধের জেরে চরম বিপাকে পড়তে হয় নিত্যযাত্রীদের। পরে পুলিশের আশ্বাসে ঘণ্টা দু’য়েক বাদে অবরোধ উঠলে পরিস্থিতি স্বাভাবিক হয়। যদিও গাফিলতির অভিযোগ মানতে চায়নি পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অপহৃত তরুণীর বাড়ি কাহালা গ্রাম পঞ্চায়েত এলাকায়। তিনি বেঙ্গালুরুতে পড়াশোনা করেন। বছর উনিশের তরুণী বাড়িতেই ছিলেন। গত রবিবার, প্রাতঃভ্রমণে বেরিয়ে আর বাড়ি ফেরেননি। খোঁজাখুঁজি করেও না পেয়ে পরিবারের তরফে পুলিশে অভিযোগ জানানো হয়। পরিবারের লোকজন জানতে পারেন যে, তরুণীকে এলাকারই এক যুবক তার তিন সঙ্গীকে নিয়ে অপহরণ করে পালিয়েছে। কিন্তু পাঁচদিন কেটে গেলেও তরুণী উদ্ধার বা অভিযুক্তরা গ্রেফতার না হওয়ায় এ দিন দল বেঁধে বাসিন্দারা থানায় হাজির হয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তার পর থানার সামনে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ চলতে থাকে। তরুণী উদ্ধার না হওয়া পর্যন্ত অবরোধ চলবে বলে হুমকি দেন বাসিন্দারা। তরুণীর কয়েকজন প্রতিবেশী জানান, দ্রুত পুলিশ ব্যবস্থা না নিলে ফের তাঁরা পথে নামবেন।

রতুয়া থানার আইসি সুবীর কর্মকার বলেন, ‘‘পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ঠিক নয়। পুলিশ সবরকম চেষ্টা চালাচ্ছে। আশা করছি, শীঘ্রই পুলিশ ঘটনার কিনারা করতে পারবে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement