Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Railways

খেলতে গিয়ে রেললাইনে! ট্রেন থামিয়ে শিশুকে উদ্ধার করে মায়ের কোলে তুলে দিলেন চালকেরা

ট্রেন ছেড়ে দেওয়ার পর চালকের নজরে আসে, সামনেই একটি শিশু লাইনের উপর খেলছে। সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে ছুটে যান তাঁরা। সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে রক্ষা পায় একরত্তি।

image of the incident

রেললাইন থেকে শিশুকে উদ্ধার করে মায়ের হাতে তুলে দিলেন রেলকর্মীরা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ২২:০৪
Share: Save:

আলিপুরদুয়ার-বামনহাট প্যাসেঞ্জার ট্রেনটি যখন বামনহাট থেকে আলিপুরদুয়ারের উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নিচ্ছিল, সেই সময় ট্রেনের লোকো পাইলট এবং তাঁর সহকারীর চোখে পড়ে রেল লাইনের মাঝখানে একটি শিশু আপন মনে খেলা করছে। সময় নষ্ট না করে তড়িঘড়ি ট্রেন থামিয়ে লোকো পাইলট অভিজিৎ বিশ্বাস এবং সরকারি চন্দন কুমার শিশুটির কাছে দৌড়ে চলে যান। তার পর কোলে তুলে নেন। ততক্ষণে শিশুর মা এবং পরিবারের লোকেরা ছুটে এসেছেন। শিশুটিকে লোকো পাইলট তার মায়ের হাতে তুলে দেন। রেলের পক্ষ থেকে সেই ভিডিও প্রকাশ করা হয়েছে।

রেলের আলিপুরদুয়ার ডিভিশনের সিনিয়ার ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার এস উমেশ বলেন, ‘‘আজ (শনিবার) সকাল সাড়ে ৮টা নাগাদ আলিপুরদুয়ার-বামনহাট প্যাসেঞ্জার ট্রেনের সান্টিংয়ের সময় লোকো পাইলট অভিজিৎ এবং তাঁর সহকারী চন্দনের চোখে পড়ে লাইনের মধ্যে একটি ছোট্ট শিশু আপন মনে খেলছে। সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে তাঁরা শিশুটিকে উদ্ধার করে মায়ের হাতে তুলে দেন। লোকো পাইলট খুব ভাল কাজ করেছেন।’’ তিনি আরও জানান, শিশুটি হয়তো খেলতে খেলতে লাইনের মধ্যে চলে এসেছিল। আলিপুরদুয়ার-বামনহাট প্যাসেঞ্জার ট্রেনের লোকো পাইলট এবং তাঁর সহকারীর তৎপরতায় একটি মায়ের কোল ফাঁকা হওয়া থেকে বেঁচে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE