Advertisement
১১ মে ২০২৪
Indian Railways

Train Service Disrupted: এনজেপি স্টেশনের মুখে লাইনচ্যুত পার্সেল ভ্যান, আটকে রয়েছে একাধিক যাত্রিবাহী ট্রেন

ভুল সিগনালের কারণেই ইঞ্জিনটি ডেড লাইনে ঢুকে পড়েছে  বলে আপাত ভাবে মনে করা হচ্ছে।

 লাইনচ্যুত কলকাতাগামী পার্সেল ট্রেন

লাইনচ্যুত কলকাতাগামী পার্সেল ট্রেন —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উত্তরবঙ্গ শেষ আপডেট: ১৪ মে ২০২২ ০০:১৫
Share: Save:

কলকাতা থেকে এনজেপিগামী রুটে লাইনচ্যুত পার্সেল ভ্যানের ইঞ্জিন। এনজেপি স্টেশন থেকে কলকাতাগামী দূরপাল্লার লাইনে একটি পার্সেল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এই ঘটনার জেরে এনজেপি লাইনে বিপর্যস্ত হয়ে পড়েছে যাত্রিবাহী রেল পরিষেবা।

রেল সূত্রে খবর, রাত ৯টা নাগাদ এই ঘটনা ঘটেছে। ভুল সিগনালের কারণেই ইঞ্জিনটি ডেড লাইনে ঢুকে পড়েছে বলে আপাত ভাবে মনে করা হচ্ছে। যদিও বিষয়টি তদন্ত সাপেক্ষ বলেই রেল কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে। লাইনচ্যুত হওয়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় রেলের উচ্চপদস্থ আধিকারিক ও অ্যাক্সিডেন্টাল রিলিফ ট্রেন। তড়িঘড়ি রেলের ইঞ্জিনটিকে লাইনে তোলার কাজ শুরু করে দেওয়া হয়।

এই ঘটনার জেরে কলকাতা থেকে এনজেপিগামী একাধিক ট্রেন রাঙাপানি রেল স্টেশনে থেমে রয়েছে। রেল সূত্রে খবর, মূলত আপ ট্রেনগুলিই আটকে গিয়েছে। রাঙাপানি স্টেশনের কাছে দাঁড়িয়ে রয়েছে আপ বেঙ্গালুরু, আপ জয়পুর এক্সপ্রেস।

এক রেল আধিকারিক জানান, ইঞ্জিনের অর্ধেকটা লাইন থেকে নেমে গিয়েছে। যার ফলে পুরোপুরি লাইনে তুলে আনতে কিছুটা সময় লেগে যেতে পারে। তবে রাতের মধ্যেই রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। কারণ ভোর থেকেই নর্থ ইস্ট এক্সপ্রেস, কামরূপ এক্সপ্রেস, দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস-সহ উত্তর-পূর্ব ভারতের বহু যাত্রিবাহী মেল ট্রেন এই রুট দিয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Railways Derailed North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE