×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

ঘন কুয়াশায় ধূপগুড়িতে দুর্ঘটনার কবলে তিনটি গাড়ি, মৃত ১

নিজস্ব সংবাদদাতা   
ধূপগুড়ি ১৫ জানুয়ারি ২০২১ ১১:৪৩
আটকে থাকা চালককে উদ্ধার করা হচ্ছে। নিজস্ব চিত্র।

আটকে থাকা চালককে উদ্ধার করা হচ্ছে। নিজস্ব চিত্র।

ঘন কুয়ায়াশার কারণে শুক্রবার সকালে দুর্ঘটনার কবলে ৩টি গাড়ি। এই দুর্ঘটনার জেরে মৃত্যু হয়েছে এক জনের। আহত ২ জন। ধূপগুড়ি শহর সংলগ্ন গিলান্ডি এলাকায় দু’টি গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। ঠিক সে সময়ই একটি ট্রলার পিছন থেকে এসে ধাক্কা মারে লরিতে। শুক্রবার সকাল পৌনে ৮টা নাগাদ ঘটেছে এই পথ দুর্ঘটনা।

ঘন কুয়াশায় সকাল থেকেই ঢেকেছিল জাতীয় সড়ক, রাজ্য সড়ক এবং এশিয়ান হাইওয়ে। শীতের সকালে হঠাৎই বিকট শব্দে ঘুম ভাঙে স্থানীয়দের। তাঁরা দেখতে পান এশিয়ান হাইওয়েতে পরপর ৩টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়েছে। দুর্ঘটনাগ্রস্ত লরির ভেতরে আটকে বাঁচার জন্য আর্তনাদ করছেন চালকরা। ঘুম ভেঙে এই দৃশ্য দেখা মাত্রই স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজে হাত লাগান। খবর দেওয়া হয় ধূপগুড়ি থানায়।

জানা গিয়েছে, একটি মালবাহী কন্টেনার ধূপগুড়ির দিক থেকে গয়েরকাটার দিকে যাচ্ছিল। আলিপুরদুয়ারের থেকে শিলিগুড়ির দিকে একটি তেলের ট্যাঙ্কার আসছিল। সেটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় মালবাহী কন্টেনারের। প্রত্যক্ষদর্শীদের মতে, ঘন কুয়াশার জন্যই দুর্ঘটনাটি ঘটেছে।

Advertisement

এর জেরে প্রায় দু’ঘণ্টার বেশি সময় ধরে এশিয়ান হাইওয়েতে যান চলাচল বন্ধ ছিল। গ্যাস কাটার দিয়ে কেটে গাড়ির ভেতরে থাকা ট্রলারের চালককে উদ্ধার করা হয়েছে। গাড়ির অন্যান্য কর্মীদের বের করা হয়েছে। ট্যাঙ্কার চালকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। তাঁর দেহ উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। আহত চালককে উদ্ধার করে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়েছে। ট্যাঙ্কার চালকের মৃত্যু হয়েছে । অপর গাড়ির আহত চালককে উদ্ধার করে ধূপগুড়ি গ্রামীণ হাসপাতালে পাঠানো হয়েছে।

মৃত চালকের নাম বলদেব সিং (২৩)। তাঁর বাড়ি মধ্যপ্রদেশের রাজগরে। আহত চালকের নাম হালিম রসিদ ( ৪১)। তিনি উত্তর দিনাজপুরের ইটাহারের বাসিন্দা। স্থানীয় বাসিন্দা রবীন্দ্রনাথ রায় বলেছেন, ‘‘ঘন কুয়াশার কারণেই দুর্ঘটনা ঘটেছে।সংঘর্ষে এমন অবস্থা হয়েছিল, চালকদের গাড়ি থেকে বার করা এক প্রকার অসম্ভব ছিল। পুলিশ এবং দমকল বাহিনীর কর্মীরা গ্যাস কাটার দিয়ে কেটে চালকদের বের করেছেন।’’

Advertisement