Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

রান্নার গ্যাস অমিল, পথে গ্রাহকেরা

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা ১৩ নভেম্বর ২০২০ ০৫:০৮
অবরোধ: রাস্তায় গ্রাহকেরা। নিজস্ব চিত্র।

অবরোধ: রাস্তায় গ্রাহকেরা। নিজস্ব চিত্র।

রান্নার গ্যাস না পেয়ে এ বার পথ অবরোধ করলেন গ্রাহকরা। বৃহস্পতিবার দিনহাটা-কোচবিহার রাজ্য সড়কের মদনমোহন বাড়ি এলাকায় রান্নার গ্যাস বিতরণকারী একটি দোকানের সামনে এই অবরোধ হয়। এর ফলে বন্ধ হয়ে যায় যান চলাচল। খবর পেয়ে পুলিশ সেখানে যায়। আন্দোলনকারী গ্রাহকদের সঙ্গে কথা বলে দ্রুত তাঁদের সমস্যা সমাধানের আশ্বাস দিলে পথ অবরোধ ওঠে।

অবরোধকারী গ্রাহকদের অভিযোগ, বুকিংয়ের পাশাপাশি টাকা জমা দেওয়ার পর প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও সিলিন্ডার মিলছে না। আগে টাকা জমা দিয়েও রান্নার গ্যাস মিলছে না বলে অভিযোগ। তাই এ দিন বাধ্য হয়ে তাঁরা পথ অবরোধ করেন। দিনহাটায় সংশ্লিষ্ট গ্যাস বিতরণকারীর পরিষেবা নিয়ে ক্ষোভ উগরে দেন গ্রাহকেরা। এ দিন পুলিশি আশ্বাসে পথ অবরোধ উঠলেও আগামী দু-একদিনের মধ্যে সমস্যার সমাধান না হলে গ্রাহকেরা বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুমকি দেন।

এ দিন আন্দোলনকারী এক গ্রাহক পম্পা সাহা বলেন, ‘‘এক সপ্তাহেরও বেশি সময় ধরে রান্নার গ্যাস শেষ হয়েছে। নির্ধারিত সময়ে বুকিং করেছেন। কিন্তু গত কয়েকদিন ধরে দোকানে এসে ঘুরে যাচ্ছেন। দোকান বন্ধ থাকলেও যে ফোন নম্বর দেওয়া হয়েছে সেই নম্বরে কেউ ফোন ধরছে না।’’ আর এক গ্রাহক বীণা রায় বলেন, ‘‘পরপর তিনদিন এসে ঘুরে গিয়েছি। গ্যাসের দোকান বন্ধ থাকায় এদের সঙ্গে কোনও যোগাযোগ করা যাচ্ছে না।’’

Advertisement

দিনহাটার অন্য এক গ্রাহক বিপুল সূত্রধর বলেন, ‘‘রান্নার গ্যাস না থাকায় হোটেল থেকে খাবার আনছি। দিনহাটার এই ডিস্ট্রিবিউটারের বিরুদ্ধে গ্যাস সরবরাহ নিয়ে নানা দুর্নীতির অভিযোগ রয়েছে। এদের সরিয়ে দিয়ে নতুন করে ডিস্ট্রিবিউশন পয়েন্ট খোলা দরকার।’’ এ ব্যাপারে সংশ্লিষ্ট বিতরণকারী শাখার মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

মহকুমা প্রশাসনের ডেপুটি ম্যাজিস্ট্রেট প্রলয় মণ্ডল বলেন, ‘‘রান্নার গ্যাস সরবরাহ নিয়ে গ্রাহকদের অভিযোগ জানতে পেরেছি। দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।’’

আরও পড়ুন

Advertisement