Advertisement
১৮ মে ২০২৪
Heavy Rain

Heavy rains: ভারী বৃষ্টি উত্তরবঙ্গে, ধসের জেরে সিকিমে আটকে বেশ কয়েক জন, ফাটল ভুটানের রাস্তাতেও

গত দু’দিন ধরে সিকিম ও সংলগ্ন এলাকায় ব্যাপক বৃষ্টি হয়েছে। গ্যাংটকের কাছে ১৭ মাইলে ধসে আটকে পড়েছেন বেশ কয়েকজন।

ভুটানে ফাটল ধরা রাস্তা

ভুটানে ফাটল ধরা রাস্তা

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২২:০০
Share: Save:

গরমের দাপট চলছেই দক্ষিণবঙ্গে। এ দিকে, বিগত দু’দিনের ভারী বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। লাগাতার বৃষ্টি হয়েছে দার্জিলিং ও কালিম্পঙে। সিকিমে গ্যাংটকের কাছে ধস নামায় আটকে পড়েছেন বেশ কয়েক জন। যার জেরে ব্যাহত হয়েছে যোগাযোগ ব্যবস্থা। সীমান্ত ছাড়িয়ে ভুটানের রাজধানী থিম্পুর সঙ্গে সংযোগকারী সড়কও ধসের কারণে পুরোপুরি ভেঙে গিয়েছে। পড়শি দেশের সড়ক মন্ত্রক সূত্রে খবর, লাগাতার ভারী বৃষ্টির কারণে আর্চ ব্রিজের দিকে যাওয়ার সড়কে ফাটল ধরায় বন্ধ করে দেওয়া হয়েছে ওই রাস্তা।

গত দু’দিন ধরে সিকিম ও সংলগ্ন এলাকায় ব্যাপক বৃষ্টি হয়েছে। গ্যাংটকের কাছে ১৭ মাইলে ধসে আটকে পড়েছেন বেশ কয়েক জন। ১৭ মাইলের জাতীয় সড়ক কর্তৃপক্ষের ক্যাম্প অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে ধসের কারণে। ঘটনায় সময় ওই অফিসে কাজ করছিলেন বেশ কয়েক জন কর্মী। তাঁরাই আটকে পড়েন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় ব্ল্যাক ক্যাট ডিভিশনের জওয়ানরা। তাঁদের চেষ্টায় আট জনকে উদ্ধার করা হয়। বাকিদের উদ্ধারের চেষ্টা চলছে। যাঁদের উদ্ধার করা হয়েছে, তাঁদের মধ্যে অনেকেই গুরুতর জখম হয়েছেন। নিকটতম সেনা হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁদের।

সিকিমের ১৭ মাইলের পাশাপাশি দশ নম্বর জাতীয় সড়কের ২০ মাইলেও ধস নেমে ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তাঘাট। সিংথাম ও রংপোর মধ্য়ে যোগাযোগ একাধিক বার বিচ্ছিন্ন হয়েছে। রাস্তা মেরামত করার কাজে প্রশাসনের সঙ্গে হাত লাগাচ্ছেন স্থানীয়েরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE