Advertisement
০১ মে ২০২৪
Saraswati Pujo

মেলালেন সরস্বতী, তৃণমূলের মেয়র গৌতমকে জড়িয়ে ধরলেন বিজেপির সাংসদ রাজু

সরস্বতী পুজোর অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। সেখানে আমন্ত্রিত ছিলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তাও। দু’জনের দেখা হতেই একে অপরকে জড়িয়ে ধরেন তাঁরা। চলে কুশল বিনিময়।

সরস্বতী পুজোয় একসঙ্গে তৃণমূলের গৌতম আর বিজেপির রাজু।

সরস্বতী পুজোয় একসঙ্গে তৃণমূলের গৌতম আর বিজেপির রাজু। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩২
Share: Save:

মেলাল সরস্বতী পুজো। শিলিগুড়ির মেয়র তথা তৃণমূল নেতা গৌতম দেবকে দেখতে পেয়েই জড়িয়ে ধরে কুশল বিনিময় করলেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তা। হাসিমুখেই চলল আলাপচারিতা। সরস্বতী পুজো উপলক্ষে শিলিগুড়ি শহরের একটি জায়গায় গিয়েছিলেন দু’জনই। রাজনৈতিক সৌজন্যের নজির দেখিয়ে দু’জনেই হাসিমুখে কথা বললেন পরস্পরের সঙ্গে।

উপলক্ষ ছিল শিলিগুড়ির সাংবাদিকদের দ্বারা আয়োজিত সরস্বতী পুজো। সেখানে হাজির হয়েছিলেন শিলিগুড়ির মেয়র গৌতম। কিছু ক্ষণের মধ্যেই সেখানে হাজির হন দার্জিলিংয়ের সাংসদ রাজুও। দু’জনের দেখা হতেই রাজনীতি উধাও। একে অপরকে আলিঙ্গন করলেন। তার পর হাসিমুখেই চলল আলাপচারিতা। যা দেখে অবাক উপস্থিত জনতা। যে দুই ব্যক্তি সারা বছর একে অপরের দিকে রাজনৈতিক আক্রমণ শানিয়ে যান, সেই দু’জনের আজ এ কী রূপ!

বেশ কিছু ক্ষণ দু’জনের আলাপ চলার পর মেয়র গৌতম বলেন, ‘‘এমনিতে খুব কম দেখা হয়। কোনও কোনও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ ভাবে অনেকের সঙ্গে দেখা হয়ে যায়। সরস্বতী পুজোয় যেমন দেখা হয়ে গেল।’’ আর বিজেপি সাংসদ রাজু বলেন, ‘‘রাজনীতির ময়দানের বাইরে কখনও মেয়র বা বিধায়কদের সঙ্গে দেখা হয়ে গেলে ভাল লাগে। দল ভিন্ন হওয়ার কারণে আমাদের চিন্তাভাবনাও যে আলাদা হবে, এটাই স্বাভাবিক। কিন্তু আমরা তো সবাই ভারতীয়। তার থেকেও বড় কথা, আমরা দার্জিলিংয়ের বাসিন্দা। আমি ওঁর চেয়ে বয়সে অনেক ছোট। বিভিন্ন সময় আমি গৌতম দেব বা অশোক ভট্টাচার্যদের সঙ্গে কথা বলি। আমরা সবাই একটা পরিবার। নবীন এবং প্রবীণরা একসঙ্গে ভাবলে পরিবেশ আরও স্বাস্থ্যকর হবে।’’ মধ্যাহ্নভোজন সেরে সাংবাদিকদের সঙ্গে ছবিও তোলেন দু’জনে। সেই সময় রাজু হাল্কা চালে বলে ওঠেন, ‘‘২০২৪-এর হবু সাংসদের সঙ্গে আপনারা ছবি তুলছেন।’’ তবে কেন্দ্র কি দার্জিলিং? সে প্রশ্নের অবশ্য জবাব মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Deb Raju Bista TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE