Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Online Games

স্টেশনেই মোবাইল হাতে দিন কাটে ওদের, বিনামূল্যের ওয়াইফাই পাওয়াই উদ্দেশ্য

ওদের কেউ স্কুল বা কলেজে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়েছেন। কেউ বন্ধুর সঙ্গে খেলতে বেরিয়েছেন। সকলেরই গন্তব্য রেল স্টেশনের খোলা অঞ্চল।

An image of Mobile Phone

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ২২:৫৯
Share: Save:

ট্রেন আসছে। ট্রেন চলে যাচ্ছে। কিন্তু ওদের কিচ্ছুতে নজর নেই। সকাল থেকে রাত ওরা স্টেশনে বসে অনলাইন গেম খেলে চলেছে। নয়তো সমাজমাধ্যমে ঘোরাফেরায় ব্যস্ত ওরা। বালুরঘাট স্টেশনে এখন এটাই পরিচিত ছবি। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, রেল স্টেশনগুলিতে বিনামূল্যে মেলে ওয়াইফাই। সেই ফ্রি ওয়াইফাই ব্যবহার করেই দিনরাত গেম খেলে চলেছে অল্পবয়সীরা।

ওদের কেউ স্কুল বা কলেজে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়েছেন। কেউ বন্ধুর সঙ্গে খেলতে বেরিয়েছেন। সকলেরই গন্তব্য রেল স্টেশনের খোলা অঞ্চল। বালুরঘাটের একটি সরকারি স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র সুজন হালদার বলে, ‘‘প্রতি দিন ১.৫ জিবি করে ডেটাতে অনলাইন গেম খেলা যায় না। কিছু ক্ষণ খেলতেই ডেটা শেষ হয়ে যায়। সেই কারণেই ফ্রি ওয়াইফাই জোনে এসে অনলাইন গেম খেলি।’’

বালুরঘাট স্টেশনের দায়িত্বে থাকা এক রেলকর্মী জানিয়েছেন, রেল পুলিশ তৎপর থাকে। সব সময় প্লাটফর্মে সবাইকে উঠতে দেওয়া হয় না। কিন্তু ট্রেন আসা-যাওয়ার আগে সকলেই প্লাটফর্মে আসে। যেহেতু স্টেশনের চারদিকে খোলা, তাই সকলের যাতায়াত আটকানো যায় না। সারা দিনই কিছু না কিছু ছেলে স্টেশন চত্বরে ঘুরে বেড়ায়, কিন্তু তারা যে সকলে ওয়াইফাই ব্যবহার করার জন্য আসে, তা সঠিক নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE