×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

বন্‌ধের মিশ্র প্রভাব কোচবিহারে, দোকান বাজার বন্ধ, সরকারি দফতরে সিংহভাগ হাজিরা

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার২৬ নভেম্বর ২০২০ ১৫:৫১
কোচবিহারে পথ অবরোধ। নিজস্ব চিত্র।

কোচবিহারে পথ অবরোধ। নিজস্ব চিত্র।

বাম কংগ্রেসের বিভিন্ন কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলির ডাকা সারা ভারত বন্‌ধের মিশ্র প্রভাব দেখা গেল কোচবিহার জেলা জুড়ে। সকাল থেকে দোকান বাজার বেসরকারি পরিবহণ প্রায় বন্ধ থেকেছে। তবে সরকারি দফতরে অধিকাংশ কর্মীই উপস্থিত ছিলেন। সরকারি বাস পথে নামলেও বিশেষ চোখে পড়েনি বেসরকারি পরিবহণ। বিক্ষিপ্ত কিছু ঘটনা সামনে এসেছে।

কোচবিহার শহরে বন্‌ধের সমর্থনে সকাল ১০টা নাগাদ জেলা বামফ্রন্ট, ফরওয়ার্ড ব্লক এসইউসিআই এবং কংগ্রেস যৌথভাবে মিছিল বের করে। গোটা শহর পরিক্রমা করে। টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করা হয় কোচবিহার শহরের হরিশপাল ও কেশব রোড। সুনীতি রোডে কয়েক জন কংগ্রেস সমর্থক গ্রেফতার হন। সুনীতি রোড ও কেশব রোডে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার দু’টি বাসে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের টার্মিনালের সামনে তৃণমূল শ্রমিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে বন্‌ধের বিরোধিতা করতেও দেখা যায়।

সরকারি দফতরগুলির সামনেও বিক্ষোভ দেখান বন্‌ধ সমর্থনকারীরা। দফতরে আসা কর্মীদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তির খবরও পাওয়া গিয়েছে। ঘটনাস্থলে আগে থেকেই মজুত পুলিশ বাহিনি বন্‌ধ সমর্থনকারীদের দূরে সরিয়ে দেয়। কয়েক জন বন‌্‌ধ সমর্থনকারীকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
Advertisement