Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bengal Safari Park

Safari: নববর্ষে নতুন অ্যাডভেঞ্চার বেঙ্গল সাফারি পার্কের, অনলাইনে মিলবে টিকিট

পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, স্কুল পড়ুয়া বা কোন পর্যটক যদি একা অ্যাডভেঞ্চারে বেরিয়ে পড়তে চান, তাঁরাও বুক করতে পারবেন টিকিট।

নতুন রূপে হাজির বেঙ্গল সাফারি পার্ক।

নতুন রূপে হাজির বেঙ্গল সাফারি পার্ক। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২২ ০৭:৩৫
Share: Save:

অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকদের টানটান উত্তেজনার খোরাক দিতে প্রস্তুত বেঙ্গল সাফারি পার্ক। বাংলা নববর্ষের প্রথম দিন থেকেই শিলিগুড়ির এই সাফারি পার্কে শুরু হচ্ছে দু’টি নতুন অ্যাডভেঞ্চার স্পোর্টস— জিপলাইনিং এবং বার্মা ব্রিজ।

গত মাসেই শিলিগুড়ির সালুগাড়ার বেঙ্গল সাফারি পার্ক পরিচয় বদলে অ্যাডভেঞ্চার পার্ক হয়েছে। এখন সেখানে বন্য প্রাণী এবং পাখির দেখা পাওয়ার পাশাপাশি পর্যটকরা অ্যাডভেঞ্চার ক্যাম্পের সুযোগ নিতে পারবেন। পার্কের ডিরেক্টর দাওয়া সাংমু শেরপা আগেই জানিয়েছিলেন, পর্যটকদের আকর্ষণ করতে ধীরে ধীরে অ্যাডভেঞ্চার স্পোর্টসের ব্যবস্থা করা হবে পার্কে। সেই মতো ১৫ এপ্রিল থেকেই শুরু হচ্ছে জিপলাইনিং এবং বার্মা ব্রিজ অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটি।

জিপলাইনিং-এ অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকরা দড়িতে ঝুলে এক জায়গা থেকে আরেক জায়গায় যাবেন। অন্য দিকে বার্মা ব্রিজ হল দড়ি দিয়ে তৈরি ঝুলন্ত সেতু। দু’টি দড়ির ভরে ঝুলন্ত দড়িতে পা রেখে সেতু অতিক্রম করবেন অ্যাডভেঞ্চারপ্রেমীরা। দু’টি ক্ষেত্রেই মাটি থেকে অন্তত ৬০ ফুট দূরত্ব থাকবে পর্যটকদের। তাই সম্ভাব্য ঝুঁকির কথা মাথায় রেখে সুরক্ষা ব্যবস্থার উপর জোর দেওয়া হয়েছে বলে আশ্বস্ত করেছেন পার্কের ডিরেক্টর। ডিরেক্টর দাওয়া সাংমু জানিয়েছেন খুব শীঘ্রই স্কাই সাইক্লিং এবং ওয়াল ক্লাইম্বিংও চালু হবে পার্কে। ইচ্ছুক পর্যটকরা অনলাইনেই সংরক্ষণ করতে পারবেন টিকিট।

বুধবার বা বৃহস্পতিবারের মধ্যেই বেঙ্গল সাফারি পার্কের পোর্টালে পাওয়া যাবে টিকিট। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, স্কুল পড়ুয়া বা কোন পর্যটক যদি একা অ্যাডভেঞ্চারে বেরিয়ে পড়তে চান, তাঁরাও বুক করতে পারবেন টিকিট। তবে এ সবের পাশাপাশি পার্কে দল বেঁধে অ্যাডভেঞ্চার ক্যাম্প করার ব্যাপারেও পর্যটকদের উৎসাহিত করতে চান সাফারি পার্ক কর্তৃপক্ষ। তবে অ্যাডভেঞ্চার ক্যাম্পের জন্য সঠিক জায়গা বা পছন্দ মতন দল পাওয়া অনেকক্ষেত্রেই সম্ভব হয় না। সেক্ষেত্রে ইচ্ছুক পর্যটকদের অ্যাডভেঞ্চারের স্বাদ নিয়ে যাতে কোনও অসুবিধা না হয়, সে কথা ভেবেই পার্কের এই উদ্যোগ। পার্ক কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, সাফারি পার্কের বন্যপ্রাণী সংক্রান্ত আকর্ষণও বাড়ানোর কথা ভাবছেন তাঁরা। খুব শীঘ্রই রয়্যালবেঙ্গল টাইগার শিলার সদ্যজাত শাবকেরা মূল আকর্ষণ হয়ে উঠতে চলেছে সাফারি পার্কের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Safari Park
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE