×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জানুয়ারি ২০২১ ই-পেপার

অভিনব কায়দায় ৩ বাড়ি থেকে ১৩ ছাগল চুরি ধূপগুড়িতে

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি৩০ নভেম্বর ২০২০ ২৩:৫০
শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

বাড়ির মালিকদের ঘরে আটকে রেখে এক রাতে ৩ বাড়ি থেকে ১৩টি ছাগল নিয়ে গেল চোরেরা। ধূপগুড়ি থানার গধেয়ার কুঠি এলাকার ঘটনা। স্থানীদের অভিযোগ দিন দিন এই চুরির ঘটনা বেড়েই চলেছে। আগে সোনা টাকা চুরি হত এখন ছাগল চুরি করে নিয়ে যাচ্ছে চোরেরা।

রবিবার মাঝ রাতে ধূপগুড়ির গধেয়ার কুঠি এবং চরচরা বাড়ি গ্রাম থেকে চুরিগুলি হয়। একটি ঘর থেকে ৭টি এবং বাকি দুটি ঘর থেকে ৬টি ছাগল নিয়ে পালায় চোরেরা। চোরেরা ছাগল মালিকদের শোয়ার ঘরের দরজা বাইরে থেকে আটকে দিয়ে এই কাজ চালায়।

চুরি যাওয়া ছাগলগুলির এক মালিক বুদারু জানিয়েছেন, রাত ৩টের সময় তিনি একবার বাইরে উঠেছিলেন। সেই সময় সব ঠিকই ছিল। পরে সাড়ে ৪টার সময় বাজার যাওয়ার জন্য ঘর থেকে বেরতে গিয়ে দেখেন দরজা বাইরে থেকে বন্ধ। জানালা দিয়ে দেখেন ৭টি ছাগলই চুরি গিয়েছে।

Advertisement

স্থানীয়দের অভিযোগ, বার বার থানায় অভিযোগ জানিয়েও কোনও সুরাহা হয় না। দিন দিন এই উপদ্রব বেড়েই চলেছে। এখানকার মানুষের জীবিকা পশু পালনের উপর অনেকখানি নির্ভর করে। বার বার এমন হলে তাঁদের রুজিরুটিতে টান পড়বে। এলাকায় পুলিশ টহল বাড়ানোর দাবি করেছেন তাঁরা। চুরির বিষয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement