Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Storm in Siliguri

ঝড়ে বিপর্যস্ত শিলিগুড়ি, উপড়ে গেল বেশ কিছু গাছ, বিদ্যুৎবিচ্ছিন্ন বিস্তীর্ণ এলাকা

আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল। পূর্বাভাস মতোই শনিবার বিকেলে বৃষ্টি শুরু হয় শিলিগুড়িতে। সঙ্গে ঝোড়ো হাওয়া।

image of uprooting tree

শনিবার বিকেলে বৃষ্টি শুরু হয় শিলিগুড়িতে। সঙ্গে ঝোড়ো হাওয়া। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৯:৪৬
Share: Save:

কিছু ক্ষণের ঝড়ে বিপর্যস্ত শিলিগুড়ি। শনিবার পুরনিগমের বেশ কিছু ওয়ার্ডে উপড়ে পড়েছে গাছ। গাছের ডাল পড়ে ছিঁড়ে গিয়েছে বিদ্যুতের তার। বিস্তীর্ণ এলাকা অন্ধকার। ক্ষতিগ্রস্ত হয়েছে একটি বাড়িও। মোকাবিলায় পথে নেমেছেন শিলিগুড়ি পুরনিগম কর্তৃপক্ষ।

আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস দিয়েছিল। পূর্বাভাস মতোই শনিবার বিকেলে বৃষ্টি শুরু হয় শিলিগুড়িতে। সঙ্গে ঝোড়ো হাওয়া। ঝড়ের গতি ছিল ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন, রাজ্যে এই মুহূর্তে একটি অক্ষরেখা রয়েছে যা বিহার থেকে ছত্তীসগঢ় পর্যন্ত বিস্তৃত। ওই অক্ষরেখার কারণে সবচেয়ে বেশি জলীয় বাষ্প প্রবেশ করছে উত্তরবঙ্গ এবং সিকিমে। তার প্রভাবেই উত্তরে বৃষ্টি। চলতে পারে আগামী পাঁচ দিন।

শনিবার বিকেলের সাময়িক ঝড়বৃষ্টির জেরে শিলিগুড়ি পুরনিগমের অধীন হাকিমপাড়া, বিধানরোড, আশিঘর, ফুলেশ্বরী-সহ বেশ কিছু এলাকায় গাছের ডাল, কোথাও আবার গাছ ভেঙে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয় কয়েকটি বাড়িও। এ বিষয়ে, পুরনিগমের ডেপুটি মেয়র রঞ্জন সরকার বলেন, ‘‘পরিস্থিতির উপর নজর রয়েছে। ইতিমধ্যে পরিস্থিতি মোকাবিলায় কাজ শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

storm Siliguri rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE