Advertisement
১৭ মে ২০২৪
TMC

TMC: একুশে জুলাই বিশেষ ট্রেন চাইছে তৃণমূল

২১ জুলাই কলকাতার ধর্মতলায় দলের সমাবেশে আলিপুরদুয়ার থেকে কুড়ি হাজার লোক নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিল জেলা তৃণমূল।

ফাইল চিত্র।

পার্থ চক্রবর্তী
আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৭:৩৯
Share: Save:

২১ জুলাই কলকাতার ধর্মতলায় দলের সমাবেশে আলিপুরদুয়ার থেকে কুড়ি হাজার লোক নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিল জেলা তৃণমূল। ওই সমাবেশ ঘিরে বুধবার আলিপুরদুয়ারে একটি প্রস্তুতি সভা করে তৃণমূল। তবে সমাবেশে এত বিপুল সংখ্যক লোক নিয়ে যেতে এ দিনের প্রস্তুতি সভা থেকে বিশেষ ট্রেনের ব্যবস্থার দাবি ওঠে।

করোনা অতিমারির কারণে গত দু’বছর ২১ জুলাইকে সামনে রেখে ভার্চুয়াল সভার আয়োজন করেছিল তৃণমূল। তবে এ বার ফের একবার কলকাতার ধর্মতলায় সমাবেশ হতে চলেছে। তৃণমূলের জেলা নেতারা জানিয়েছেন, গত লোকসভা ও বিধানসভায় উত্তরবঙ্গ থেকে অনেকগুলি আসনে জিতেছে বিজেপি। পাশাপাশি, গত বিধানসভা নির্বাচনের পর থেকে বিজেপিরঅন্দর থেকেই একাধিকবার উত্তরবঙ্গকে আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল করার দাবি উঠেছে। এই অবস্থায় ধর্মতলার এ বারের সমাবেশে উত্তরবঙ্গকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। উত্তরবঙ্গের জেলাগুলি থেকে যত বেশি সম্ভব লোক নিয়ে যাওয়ার কথা বলেছেন তাঁরা।

তৃণমূলের জেলা সভাপতি প্রকাশ চিক বরাইক বলেন, “কলকাতার সমাবেশ ঘিরে গোটা জেলাতেই প্রস্তুতি বৈঠক হবে। হবে দেওয়াল লিখন ও মিছিল। জেলা থেকে আমরা কুড়ি হাজার লোক কলকাতায় নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছি। সেই অনুযায়ী প্রস্তুতি নিতে জেলার সব নেতাদের বলা হয়েছে। কলকাতার সমাবেশ নিয়ে বুথ স্তর পর্যন্ত আমাদের প্রচার চলবে।” তৃণমূলের জেলা নেতারা জানিয়েছেন, মূলত তিস্তা-তোর্সা, কাঞ্চনকন্যা, পাদাতিক, সরাইঘাট ও উত্তরবঙ্গ এক্সপ্রেসকেই কলকাতায় লোক নিয়ে যাওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে। ১৭ জুলাই থেকেই নিউ আলিপুরদুয়ার ও আলিপুরদুয়ার জংশন স্টেশনের সামনে দলের ক্যাম্প অফিস খুলবেন তৃণমূল নেতারা। আলিপুরদুয়ারের সকলে যাতে ১৯ জুলাইয়ের মধ্যে ট্রেনে চেপে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়ে যান, সে বিষয়টি দেখতেও নেতাদের এ দিন নির্দেশ দেওয়া হয়েছে। এবং যারা কলকাতায় যাবেন, ফোন নম্বর-সহ তাঁদের নামের তালিকা তৈরি রাখতেও নেতাদের বলা হয়েছে।

তবে আলিপুরদুয়ারে এ দিনের প্রস্তুতিসভা থেকে কলকাতায় এত লোক নিয়ে যেতে বিশেষ ট্রেনের ব্যবস্থার দাবি ওঠে। দলের এক জেলা নেতা বলেন, “শুধুমাত্র কলকাতাগামী পাঁচটি ট্রেনের উপর ভরসা করলে সমাবেশে কুড়ি হাজার লোক নিয়ে যাওয়া কঠিন।আবার জেলা থেকে কত লোক গেলেন, সেদিকে দলের শীর্ষ নেতৃত্বও নজর রাখবেন। তাই আলিপুরদুয়ার থেকে বিশেষ ট্রেনের ব্যবস্থা হওয়াদরকার। জেলা শীর্ষ নেতৃত্বেরউচিত, বিষয়টি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা বলা।” তবে তৃণমূলের এক জেলা শীর্ষ নেতা এ দিনের বৈঠকে পাল্টা বলেন, “দল বিশেষ ট্রেন দেবে কিনা, সেটা এখনও চূড়ান্ত নয়।শীর্ষ নেতৃত্ব বিষয়টি দেখছেন।বিশেষ ট্রেনের ব্যবস্থা হলে নির্দিষ্ট সময়ে সকলকে জানিয়ে দেওয়া হবে। তার আগে কলকাতাগামীট্রেনগুলিকে ধরেই সকলকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC 21st July
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE