×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

উত্তরকন্যা অভিযানে মৃত উলেন রায়ের রাজনৈতিক পরিচয় নিয়ে প্রশ্ন তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ২১ ডিসেম্বর ২০২০ ২১:৩৪
উলেন রায়। ফাইল চিত্র।

উলেন রায়। ফাইল চিত্র।

উত্তরকন্যা অভিযানে মৃত্যু হয় উলেন রায়ের। তাঁর মৃত্যু ঘিরে বিজেপি এবং তৃণমূলের মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়। এ বার সেই উলেনের রাজনৈতিক পরিচয় নিয়ে প্রশ্ন তুলে দিলেন রায়গঞ্জের বিধায়ক খগেশ্বর রায়। তাঁর দাবি, উলেন রায় মোটেই বিজেপি কর্মী ছিলেন না। তিনি এক জন মাদকাসক্ত ছিলেন। এ বার এই ইস্যুতে নতুন করে তৃণমূল-বিজেপি চাপানউতর শুরু হয়েছে।

সোমবার খগেশ্বর বলেন, “বিজেপি বিহার থেকে গুন্ডা নিয়ে এসে উত্তরকন্যা অভিযান করে। আর উলেন মোটেই বিজেপি করতেন না। এলাকায় এমনিই ঘুরে বেড়াতেন। মাদক নিতেন। তাঁকেও নিয়ে যাওয়া হয় উত্তরকন্যা অভিযানে। সেখানে বহিরাগতদের হাতে উলেনের মৃত্যু হয়।”

খগেশ্বরের এমন দাবির পর দৃশ্যতই ক্ষুব্ধ উলেনের পরিবার। উলেনের স্ত্রী কটাক্ষ করে বলেন, “খগেশ্বর নিজেই সব সময় মদ্যপান করে থাকেন। উলেন রায় ১০ বছরের বেশি সময় ধরে বিজেপি করতেন। আর খগেশ্বর নিজে মাদকাসক্ত হয়ে অন্যকে মাদকাসক্ত বলেন কী করে?”

Advertisement

বিজেপি জেলা সভাপতি বাপি গোস্বামী বলেন, “আগে নিজেদের মুখটা আয়নায় দেখুন খগেশ্বর। তার পর শহিদ উলেনকে মাতাল আখ্যা দেবেন। তৃণমূলের ক্যাডার আর পুলিশ মিলে উলেন রায়কে গুলি করে মারল। আসলে ওঁদের কোনও বিবেক নেই।”

Advertisement