Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Siliguri

টিএমসিপি-এবিভিপি সংঘর্ষ! ১২ ঘণ্টার বন্‌ধকে কেন্দ্র করে উত্তেজনা শিলিগুড়ি পলিটেকনিক কলেজে

এবিভিপির অভিযোগ, কলেজের ছাত্রছাত্রীদের একাধিক অসুবিধার কথা জানিয়ে বৃহস্পতিবার পলেটেকনিক কলেজে স্মারকলিপি জমা দিতে গেলে বাধা দেয় তৃণমূল। তার প্রতিবাদে ১২ ঘণ্টার বন্‌ধ ডাকা হয়।

বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির ডাকা ১২ ঘণ্টার বন্‌ধকে কেন্দ্র করে উত্তাল শিলিগুড়ির ডাবগ্রামে পলিটেকনিক কলেজে। নিজস্ব চিত্র।

বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির ডাকা ১২ ঘণ্টার বন্‌ধকে কেন্দ্র করে উত্তাল শিলিগুড়ির ডাবগ্রামে পলিটেকনিক কলেজে। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৩:৫৬
Share: Save:

বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির ডাকা ১২ ঘণ্টার বন্‌ধকে কেন্দ্র করে উত্তাল শিলিগুড়ির ডাবগ্রামে পলিটেকনিক কলেজে। এবিভিপির অভিযোগ, কলেজের ছাত্রছাত্রীদের একাধিক অসুবিধার কথা জানিয়ে বৃহস্পতিবার পলেটেকনিক কলেজে স্মারকলিপি জমা দিতে গেলে বাধা দেয় তৃণমূল। তার প্রতিবাদে ১২ ঘণ্টার বন্‌ধ ডাকা হয়। অন্য দিকে, তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর পাল্টা অভিযোগ, স্মারকলিপি তারা জমা দিতে যান। এবিভিপি তাদের বাধা দিয়েছে।

শুক্রবার সকালে কলেজের সামনে জমায়েত করে এবিভিপি। সেই সময় টিএমসিপি কর্মীদের সঙ্গে তাদের বচসা এবং পরে ধস্তাধস্তি শুরু হয়। পুলিশে হস্তক্ষেপে তা মিটে গেলেও কিছু ক্ষণ পরেই আবার বিবাদে জড়ায় দু’পক্ষ। এবিভিপির অভিযোগ, টিএমসিপির কর্মীরা তাদের উপর চড়াও হয়। বেধড়ক মারধর করে। প্রাণ বাঁচাতে একটি দোকানে আশ্রয় নেন এবিভিপির কর্মীরা। পুলিশের উপস্থিতিতে ওই ঘটনা ঘটে। এবিভিপির রাজ্য কমিটির সদস্য অনিকেত দে সরকার বলেন, ‘‘আমরা সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে পিকেটিং করছিলাম। তৃণমূল ছাত্র পরিষদের গুন্ডাবাহিনী বাইরে থেকে লোক নিয়ে এসে আমাদের বাঁশ, লাঠি দিয়ে বেধড়ক মারধর করেছে। পুলিশের সামনে গোটা ঘটনা ঘটেছে।’’

পাল্টা দার্জিলিং জেলা তৃণমূল ছাত্র পরিষদের (সমতল) সভাপতি তনয় তালুকদার বলেন, ‘‘মারধরের মতো কোনও ঘটনাই ঘটেনি। এগুলো রটনা হচ্ছে। রড, লাঠি নিয়ে এবিভিপির কিছু গেরুয়া গুন্ডাধারীরা এখানে এসে দাঁড়িয়েছিল। আমরা স্লোগান দিলে তারা ভয়ে এখান থেকে পালিয়ে যায়। আমরা গতকাল স্মারকলিপি দিতে এসেছিলাম। এবিভিপির ছেলারা সেটাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE