Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২২
toy train

অপেক্ষা আর মাত্র তিন দিনের, ২৬ সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে টয় ট্রেন, সঙ্গে থাকছে বিশেষ চমক

ধসের কারণে ৩ সেপ্টেম্বর থেকে শিলিগুড়ি-দার্জিলিং রুটে বন্ধ টয় ট্রেন চলাচল। ধস সরিয়ে ওই ট্রেন চালানোর পরিকল্পনা করলেও তা ভেস্তে যায়। সেই বিপর্যয় কাটিয়ে পুজোর মুখে নতুন দিন দেখতে চলেছে টয় ট্রেন।

দ্রুত চলবে টয় ট্রেন।

দ্রুত চলবে টয় ট্রেন। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ২১:০০
Share: Save:

অপেক্ষা আর মাত্র তিন দিনের। পুজোর মুখে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে চালু হতে চলেছে টয় ট্রেন পরিষেবা। আর সেই দিনেই টয় ট্রেনের মুকুটে জুড়ছে নতুন পালকও। ওই দিন থেকে টয় ট্রেনে জোড়া হবে এসি কোচও। এমনটাই জানা গিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে সূত্রে।

১৭ মাইল এলাকায় ধসের কারণে গত ৩ সেপ্টেম্বর থেকে শিলিগুড়ি-দার্জিলিং রুটে বন্ধ টয় ট্রেন চলাচল। ধস সরিয়ে বিভিন্ন সময়ে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে ওই ট্রেন চালানোর পরিকল্পনা করলেও তা ভেস্তে যায়। সেই বিপর্যয় কাটিয়ে পুজোর মুখে নতুন দিন দেখতে চলেছে টয় ট্রেন পরিষেবা। প্রায় ২৩ দিন পর ২৬ সেপ্টেম্বর থেকে আবারও চালু হচ্ছে শিলিগুড়ি-দার্জিলিং টয় ট্রেন। পুজোর মরসুমে এত দিন টয় ট্রেন বন্ধ থাকায় সিঁদুরে মেঘ দেখছিলেন পর্যটন ব্যাবসায়ীরা। এই খবরে তাঁরা আশার আলো দেখতে শুরু করেছেন। পাশাপাশি, পুজোর মুখে নিজের শরীরে শীতাতপ নিয়ন্ত্রিত কোচ জুড়ে নিয়েও ছুটবে ‘খেলনা ট্রেন’। দার্জিলিং হিমালয়ান রেলওয়ে সূত্রে জানা গিয়েছে, আপাতত একটি এসি কোচ জোড়া করা হবে। শিলিগুড়ি থেকে সোম, বুধ এবং শনিবার এসি কোচে যাওয়া যাবে। পাশাপাশি, দার্জিলিং থেকে মঙ্গল, বৃহস্পতি এবং রবিবার এসি কোচে যেতে পারবেন পর্যটকরা।

উত্তর-সীমান্ত রেলওয়ের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ‘‘আমাদের কাছে পুজোর মরসুমে ব্যাপক হারে বুকিং আসছে। প্রচুর পর্যটক টিকিট বুক করছেন। তাঁদের সুবিধার কথা মাথায় রেখেই এসি কোচের বন্দোবস্ত করা হয়েছে। পুজোর সময় পর্যটকদের ভিড় এতটাই যে, পরিকল্পনা করে আমাদের বুকিং নিতে হচ্ছে।’’ ২৩ দিন টয় ট্রেন বন্ধ থাকায় যে ক্ষতির মুখে পড়তে হয়েছে তা ভুলে গিয়ে নতুন করে যাত্রা শুরু করতে চাইছে টয় ট্রেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.