Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

ছাগল চোর সন্দেহে দুই যুবককে ‘গণপিটুনি’, আগুন গাড়িতে

বিল্টু সূত্রধর 
জলপাইগুড়ি ০১ মে ২০২১ ০৯:১৪
গাড়িতে আগুন।

গাড়িতে আগুন।
নিজস্ব চিত্র

ছাগল চোর সন্দেহে দুই যুবককে গণপিটুনি দেওয়ার অভিযোগ উঠল একাংশ গ্রামবাসীর বিরুদ্ধে। উত্তেজিত জনতা হাত থেকে জখমদের উদ্ধার করল ময়নাগুড়ি থানায় পুলিশ। এদিকে ক্ষিপ্ত গ্রামবাসী চুরির কাজে ব্যবহৃত ছোট গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। শুক্রবার ঘটনাটি ঘটে জলপাইগুড়ি'র ময়নাগুড়ি ব্লকের হেলাপাকড়িতে। ধৃত যুবকদের গ্রেফতার করে ঘটনায় তদন্ত শুরু করল পুলিশ।

চা বাগানের নির্জন এলাকা। আশপাশে কেউ নেই। ঠিক সেই সময় ছোট একটি গাড়ি এসে দাঁড়ায় হেলাপাকড়ির ভাট পাড়ার ছোট চা বাগানের সামনে। কিছুটা দূরে দাঁড়িয়েছিলেন কয়েকজন গ্রামবাসী বলে দাবি। অভিযোগ, গ্রামবাসীদের খেয়াল না করেই দু'টি ছাগল গাড়িতে তুলে পালানো চেষ্টা করেন গাড়িতে থাকা দুই যুবক। গ্রামবাসীদের নজরে পড়তেই ওই গাড়ি আটকে দেয় তাঁরা। এরপরেই গ্রামবাসীদের একাংশ ছাগল চোর সন্দেহে দুই যুবককে গণপিটুনি দেয় বলে অভিযোগ। ঘটনাস্থলে পুলিশ এসে অভিযুক্তদের উদ্ধার করে নিয়ে যায়। কিন্তু ঘটনাস্থলে ছিল চুরির কাজে ব্যবহৃত ছোট গাড়িটি। পুলিশ অভিযুক্তদের নিয়ে যেতেই সেই গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় ক্ষিপ্ত জনতা। পরে আবার পুলিশ ও দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণ করেন।

গ্রামবাসীদের অভিযোগ, ছাগল চুরি একদিন দু'দিনের ঘটনা নয়। প্রায় দিনই ছাগল চুরির ঘটনা ঘটছে এই এলাকায়। আজকে দুই যুবক ছাগল চুরি করে পালাতে যাচ্ছিল সেই সময় ধরা পড়ে যায়। এদিকে ওই দু'টি ছাগলের মালিক বলেন, ‘‘আমার ছাগল রাস্তায় বাঁধা ছিল। শ্রমিকরা জানায় আমার ছাগল চুরি করে গাড়িতে তুলেছিল দু'জন। পড়ে এসে বাড়িতে নিয়ে এসেছি। কে গণপিটুনি দিয়েছে ও গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে জানা নেই।’’ পুলিশ জানায়, দুই অভিযুক্তকে গণপিটুনি যাঁরা দিয়েছেন তাঁদের খোঁজ চলছে। ময়নাগুড়ি থানার আইসি ভূষণ ছেত্রী বলেন, "ছাগল চোর সন্দেহে ধৃত দু’জনকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ধৃতদের বাড়ি মেখলিগঞ্জে। অগ্নিদগ্ধ ছোট গাড়ি থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে।"

Advertisement

আরও পড়ুন

Advertisement