Advertisement
১৯ মে ২০২৪
Vande Bharat Express

নিরাপত্তা বলয়ে যাত্রা করবে বন্দে ভারত, ট্রেনে সর্বদা থাকবে রেল পুলিশের চার রক্ষী

গত সোমবারের এবং মঙ্গলবার পর পর দু’দিন বন্দে ভারতে ঢিল ছোড়ার ঘটনাকে কেন্দ্র করে চাপানউতোর চলছে রাজ্যে।

বন্দে ভারত। নিজস্ব ছবি।

বন্দে ভারত। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ২৩:২২
Share: Save:

কড়া নিরাপত্তার বেষ্টনীতেই এ বার থেকে যাত্রা করবে বন্দে ভারত এক্সপ্রেস। এনজেপি থেকে হাওড়া পর্যন্ত বন্দে ভারতের সফরে মোতায়েন থাকবে এক অফিসার-সহ রেল পুলিশের চার নিরাপত্তারক্ষী। বৃহস্পতিবার ট্রেন পরিদর্শনের পর এমনটাই জানালেন শিলিগুড়ি জিআরপির এসপি এস সেলভামুরুগান।

গত সোমবারের এবং মঙ্গলবার পর পর দু’দিন বন্দে ভারতে ঢিল ছোড়ার ঘটনাকে কেন্দ্র করে চাপানউতোর চলছে রাজ্যে। তার মধ্যেই বৃহস্পতিবার পূর্ব রেল কর্তৃপক্ষ সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনে জানিয়েছেন, পশ্চিমবঙ্গ নয়, মঙ্গলবার বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। সেই ঘটনায় অভিযুক্তদেরও চিহ্নিত করা হয়েছে। ওই ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠায় আরও সতর্ক হতে চাইছে রেল।

বৃহস্পতিবার দুপুরে এনজেপি স্টেশনে বন্দে ভারত ঢুকতেই গোটা ট্রেন পরিদর্শন করেন সেলভামুরুগান। কথা বলেন এনজেপি জিআরপির আইসি ও ওসিদের সঙ্গে। তিনি বলেন, ‘‘ভবিষ্যতে বন্দে ভারতে যাতে কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে, আমরা সেই ব্যবস্থাই করছি। এখন থেকে ১ জন অফিসার-সহ জিআরপির চার নিরাপত্তারক্ষী এনজেপি থেকে হাওড়া পর্যন্ত যাওয়া-আসা করবে।’’

যাত্রীরা অবশ্য নিশ্চিন্ত হতে পারছেন না। দার্জিলিঙে ঘুরতে আসা দেবশ্রী দাস নামে এক পর্যটক বলেন, ‘‘বন্দে ভারতে ফিরব আমরা। তবে যা ঘটছে, তাতে সত্যিই ভয় লাগছে। দেখা যাক কী হয়!’’ পিনাক্ষী দাস নামে আর এক জন যাত্রী বলেন, ‘‘রেলের নিরাপত্তার উপর ভরসা রেখেই যাত্রা করছি।’’ যাত্রীদের উদ্দেশে এসপির বার্তা, ‘‘যাত্রীরা নির্ভয়ে যাত্রা করুন। ভয়ের কোনও কারণ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE