Advertisement
০৩ মে ২০২৪
Higher Secondary 2022

WBCHSE Results 2022: ৮০ শতাংশ অকৃতকার্য, পথে পড়ুয়ারা

ফলাফল বাতিল করে ফের উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার দাবি তুললেন ইলাদেবী গার্লস হাইস্কুলের ছাত্রীরা।

মহকুমাশাসকের দফতরে ইলাদেবী গার্লস হাইস্কুলের ছাত্রীরা।

মহকুমাশাসকের দফতরে ইলাদেবী গার্লস হাইস্কুলের ছাত্রীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তুফানগঞ্জ শেষ আপডেট: ১২ জুন ২০২২ ০৭:০৫
Share: Save:

ফলাফল বাতিল করে ফের উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার দাবি তুলে শনিবার সকালে তুফানগঞ্জ শহরের প্রধান রাস্তা অবরোধ করলেন ইলাদেবী গার্লস হাইস্কুলের ছাত্রীরা। এ বছর ওই স্কুল থেকে ১০১ জন পরীক্ষা দেন। ফলাফল প্রকাশ হলে দেখা যায়, ৮০ জনই অকৃতকার্য। যদিও পড়়ুয়াদের দাবি, তাঁরা প্রত্যেকেই ভাল পরীক্ষা দিয়েছিলেন। এর পরেই ফলাফল বাতিলের দাবিতে রাস্তায় নামেন তাঁরা।

একই দাবিতে এ দিন বিক্ষোভ দেখান তুফানগঞ্জের বোচামারি হাইস্কুল ও বক্সিরহাট গার্লস হাইস্কুলের পড়ুয়ারাও। রাজ্য সড়ক ও বিডিও অফিসের সামনে পথ অবরোধ করে চলে বিক্ষোভ কর্মসূচি। বোচামারি হাইস্কুলের ৮৫ জন ছাত্রছাত্রীর মধ্যে ৬৫ জনই অসফল হয়েছেন। বক্সিরহাট গার্লস হাইস্কুলের ১০১ জন ছাত্রীর মধ্যে পাশ করতে পারেননি ৮৪ জন। তুফানগঞ্জের মহকুমাশাসক রোহন লক্ষ্মীকান্ত যোশী বলেন, ‘‘আমি ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারী পড়ুয়াদের সঙ্গে কথা বলেছি। ওঁদের ইন্টারনেটে অকৃতকার্য দেখাচ্ছে। হতে পারে প্রযুক্তিগত সমস্যা। ২০ মে মার্কশিট হাতে পেলে সব বোঝা যাবে। আমি ছাত্রছাত্রীদের দেওয়া স্মারকলিপি জেলা শিক্ষা দফতরে পাঠিয়েছি।

মৌমিতা দাস নামে এক বিক্ষোভকারী ছাত্রীর দাবি, ‘‘ফলাফলে দেখছি স্কুলের ৮০ শতাংশ ছাত্রী অকৃতকার্য হয়েছেন। যেখানে রাজ্যে ৯০ শতাংশ পাশ সেখানে আমাদের আশি শতাংশ অকৃতকার্য! এটা হতে পারে না। এই ফলাফল বাতিল করে পুনরায় ফল ঘোষণা করতে হবে।’’ মৌমিতা জানান, করোনায় দু’বছর পড়াশোনা হয়নি। পরীক্ষা ভাল দিয়েও অকৃতকার্য হলে তাঁদের ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে। ইলাদেবী গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা সুমনা সাহা জানান, মার্কশিট আসলে বোঝাযাবে কী হয়েছে। যদি এমন ফলই দেখা হয় তবে স্কুল থেকে ছাত্রীদের রিভিউ করায় সহযোগিতা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Higher Secondary 2022 Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE