Advertisement
১১ মে ২০২৪
COVID Vaccine

Covid Vaccine: কোভ্যাক্সিনের দ্বিতীয় টিকার বদলে মহিলাকে কোভিশিল্ড দেওয়ার অভিযোগ, চাঞ্চল্য দিনহাটায়

মহিলা জানিয়েছেন, হাসপাতাল কর্তৃপক্ষকে অভিযোগ জানাবেন তিনি। আইনি পদক্ষেপ নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মহিলা

আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মহিলা নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ২২:৫৫
Share: Save:

কোভ্যাক্সিনের দ্বিতীয় টিকা নিতে আসা এক মহিলাকে কোভিশিল্ড টিকা দেওয়ার অভিযোগ উঠল কোচবিহারের দিনহাটা মহকুমা হাসপাতালে। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

দিনহাটার বাসিন্দা জয়া নারায়ণ রায় বৃহস্পতিবার দিনহাটা মহকুমা হাসপাতালে কোভ্যাক্সিনের দ্বিতীয় টিকা নিতে যান। হাসপাতালে টিকা নেওয়ার জন্য লম্বা লাইন ছিল। যে ঘরে টিকা দেওয়া হচ্ছিল সেই ঘরের বাইরে কোভ্যাক্সিনের স্টিকার লাগানো ছিল। সেখানেই দাঁড়িয়ে পড়েন তিনি। তার পরেই হয় বিপত্তি।

জয়া বলেন, ‘‘আমি টিকা নিতে এসে দেখি লম্বা লাইন। আমি দু’জন ভলান্টিয়ারকে জিজ্ঞাসা করি। ওরা আমাকে একটা ঘরে যেতে বলেন। সেখানে আমাকে টিকা দেওয়া হয়। কিন্তু কোনও নাম বা নম্বর নথিভুক্ত করা হয়নি।’’ জয়া আরও বলেন, ‘‘আমি টিকা নিয়ে বেরিয়ে দেখি একজন বসে আছেন। আমি জিজ্ঞাসা করায় উনি বলেন, কোভ্যাক্সিন শেষ। শুধু কোভিশিল্ড দেওয়া হচ্ছে। তখন আমি জিজ্ঞাসা করে জানতে পারি আমাকে কোভিশিল্ড দেওয়া হয়েছে। আমি সে কথা জানানোয় ওরা বলেন, কোনও সমস্যা হবে না। কিন্তু যদি আমার কোনও শারীরিক সমস্যা হয় তার দায় কে নেবে? আমি হাসপাতাল কর্তৃপক্ষকে অভিযোগ জানাব। আইনি পদক্ষেপও নেব।’’

এই প্রসঙ্গে দিনহাটা মহকুমা হাসপাতালের অ্যাসিস্টান্ট সুপার মিঠুন বণিক বলেন, ‘‘এই বিষয়ে কোনও লিখিত অভিযোগ এখনও আমরা পাইনি। কোনও লিখিত অভিযোগ পেলে অবশ্যই যথাযথ পদক্ষেপ করা হবে।’’ দু’টি আলাদা টিকা নেওয়ায় কোনও শারীরিক সমস্যা হতে পারে কি না তার জবাবে তিনি বলেন, ‘‘এখনও পর্যন্ত এই ধরনের কোনও ঘটনা আমাদের সামনে আসেনি। যদি কোনও ঘটনা সামনে আসে তাহলে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covishield COVID Vaccine Covaxin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE