Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

পৃথক রাজ্য নিয়ে মন্তব্যের জের, বার্লা এবং সৌমিত্রের বিরুদ্ধে আলিপুরদুয়ার থানায় এফআইআর

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার ২২ জুন ২০২১ ১৩:৪৪
জন বার্লা এবং সৌমিত্র খাঁ।

জন বার্লা এবং সৌমিত্র খাঁ।
ফাইল ছবি।

পশ্চিমবঙ্গকে ভেঙে আলাদা রাজ্যের দাবি তোলার প্রেক্ষিতে বিজেপি-র দুই সাংসদের বিরুদ্ধে এফআইআর দায়ের করল যুব তৃণমূল নেতৃত্ব। মঙ্গলবার আলিপুরদুয়ার থানায় সৌমিত্র খাঁ এবং জন বার্লার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। আলিপুরদুয়ারের যুব তৃণমূলের জেলা সভাপতি বাবলু কর এফআইআর দায়ের করেছেন। আলিপুরদুয়ারের পাশাপাশি ফালাকাটা থানাতেও বার্লার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন স্থানীয় তৃণমূলকর্মীরা।

মঙ্গলবার বাবলুর নেতৃত্বে তৃণমূলকর্মীরা আলিপুরদুয়ার থানায় যান। থানার বাইরে বিজেপি সাংসদদের মন্তব্যের প্রতিবাদ করা হয়। এর পর দায়ের করা হয় এফআইআর। পাশাপাশি সৌমিত্র এবং জনকে অবিলম্বের গ্রেফতার করারও দাবি জানিয়েছেন তাঁরা।

একই চিত্র দেখা গিয়েছে ফালাকাটায়। সেখানেও তৃণমূলকর্মীরা বার্লার উসকানিমূলক মন্তব্য এবং‌ উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার চক্রান্তের অভিযোগ তুলে বিক্ষোভ দেখিয়েছেন শাসকদলের কর্মীরা। ফালাকায় প্রতিবাদ মিছিল করে তাঁরা থানায় যান। ফালাকাটা থানার আইসি সনাতন সিংহের হাতে ওই এফআইআরের কপি তুলে দেওয়া হয়৷

Advertisement

বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ সোমবার পৃথক জঙ্গলমহল রাজ্য গঠনের জন্য সওয়াল করেন। তার কয়েক দিন আগেই আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা আলাদা উত্তরবঙ্গ রাজ্য গঠনের দাবি করেছিলেন। এই মন্তব্য সামনে আসতেই রাজ্য জুড়ে নিন্দার ঝড় ওঠে। দুই সাংসদের এই মন্তব্যের জেরে অস্বস্তি বেড়েছে রাজ্য বিজেপি-র।

আরও পড়ুন

Advertisement