Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

গ্রেফতার জেলা বিজেপির সভাপতি, আরও তপ্ত উত্তর দিনাজপুর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ সেপ্টেম্বর ২০১৮ ২০:১৬
গ্রেফতার উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি। নিজস্ব চিত্র।

গ্রেফতার উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি। নিজস্ব চিত্র।

উস্কানিমূলক বক্তব্য রাখার অভিযোগে উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি শঙ্কর চক্রবর্তীকে গ্রেফতার করল পুলিশ। তাঁর বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশের তরফে জানানো হয়েছে।

রবিবার মুকুল রায় ও প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্য বিজেপি প্রতিনিধিদলের ইসলামপুর পরিদর্শন ঘিরে সকাল থেকে উত্তপ্ত ছিল এলাকার পরিবেশ। সেখানেই পুলিশের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাস চালানোর অভিযোগ এনেছিলেন বিজেপি নেতৃত্ব।

রবিবারই পুলিশের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য রাখার অভিযোগ ওঠে জেলা বিজেপি সভাপতি শঙ্কর চক্রবর্তীর বিরুদ্ধে। অভিযোগ, প্রকাশ্য জনসভায় গ্রামবাসীদের উদ্দেশে তিনি বলেন, ‘‘পুলিশের সঙ্গে সবরকম ভাবে অসহযোগিতা করুন’’। ব্যারিকেড বানিয়ে এলাকায় পুলিশের ঢোকা আটকাতেও পরামর্শ দেন শঙ্কর চক্রবর্তী। পাশাপাশি, জেলা পুলিশ সুপার সুমিত কুমারকে উত্তর দিনাজপুর জেলা থেকে বদলি করে দেওয়ার দাবিও তোলেন তিনি। এর পর রবিবার সন্ধেতেই প্রথমে আটক, পরে গ্রেফতার করা হয় তাঁকে।

Advertisement

আরও পড়ুন: হাসপাতালের পথ আটকে গুলিবিদ্ধ রাজেশের ক্ষতস্থানে আঘাত! চাঞ্চল্যকর দাবি বিজেপির

পুলিশের তরফে এডিজি আইনশৃঙ্খলা অনুজ শর্মা জানিয়েছেন, ‘‘শঙ্কর চক্রবর্তীর উস্কানিমূলক বক্তব্য রাখার ভিডিয়ো ফুটেজ আমাদের কাছে এসেছে। উনি পুলিশকে আক্রমণ করতে, গাছে ঝুলিয়ে রাখতে, খুন করতে উস্কানি দিয়েছেন। মাইক হাতে থাকলে যা খুশি বলা যায় না। এটিকে আমরা অপরাধ হিসেবেই দেখছি।’’একই সঙ্গে শঙ্কর চক্রবর্তীর বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন অনুজ শর্মা।

আরও পড়ুন: ইসলামপুরে দুই ছাত্রের মৃত্যু পুলিশের গুলিতে নয়: মুখ্যমন্ত্রী

বিজেপির জেলা সভাপতিকে গ্রেফতার করার ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছে রাজ্য বিজেপিও। রাজ্য বিজেপির তরফে মুখপাত্র সায়ন্তন বসু জানিয়েছেন, ‘‘ আমরা বার বার বলছি, বাংলায় গণতন্ত্রের লেশমাত্র নেই। উত্তর দিনাজপুর জেলা বিজেপির সভাপতিকে যে ভাবে পুলিশে গ্রেফতার করল, তাতে আবার সে কথা প্রমাণ হল। তবে শাসক দল যদি ভাবে যে এই পথে আমাদের দমানো যাবে, তা হলে ভুল করছে। যা করল, তাতে আন্দোলন আরও বাড়বে।’’

(পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার খবর এবং বাংলার বিভিন্ন প্রান্ত থেকে বাংলায় খবর পেতে চোখ রাখুন আমাদের রাজ্য বিভাগে।)

আরও পড়ুন

Advertisement