Advertisement
১৮ মে ২০২৪
live music kolkata

তিলোত্তমার বুকে স্বপ্ন সফরের কাণ্ডারি অঞ্জন-নচিকেতা-শিলাজিৎরা

চায়ের কাপ হাতে রকের আড্ডা জমত অঞ্জন দত্তের তুমি না সকালটা এত মিষ্টি হোত না কিংবা নচিকেতার নীলাঞ্জনা গানের ঝঙ্কারে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪১
Share: Save:

মহানগরীতে এখন শরৎ আগমনের প্রস্তুতি চলছে। কোথাও বাঁশ বাধা হচ্ছে, কোথাও থিমের সাজসজ্জা নিয়ে চূড়ান্ত পর্যায়ের বৈঠক সেরে নেওয়া জারি রয়েছে। একটা সময় ছিল, যখন এই প্রস্তুতির পাশাপাশি, পুজো স্পেশাল গানের ক্যাসেট কেনার জন্য পাড়ার দোকানে

ভিড় জমত। চায়ের কাপ হাতে রকের আড্ডা জমত অঞ্জন দত্তের তুমি না সকালটা এত মিষ্টি হোত না কিংবা নচিকেতার নীলাঞ্জনা গানের ঝঙ্কারে। কখনও অতি সাহসী কণ্ঠে ঝিন্টি তুই বৃষ্টি হতে পারতিস গেয়ে শিলাজিৎকে নকল করার চেষ্ঠাও কিঞ্চিৎ উপভোগ্য ছিল।

এখন ক্যাসেট বদলে হোম থিয়েটার আর মঞ্চের বদলে এসেছে কনসার্ট। কিন্তু আধুনিক বাংলা পপ গানের প্রতি এতটুকুও আবেগ বদলায়নি বঙ্গ সঙ্গীতপ্রেমীদের। আবেগের বাঁধ আরও ভেঙে পড়ে, যখন দ্য টেলিগ্রাফ মাই কলকাতার সহযোগিতায় দ্য ফেস্টিভেল আয়োজিত ত্রিমূর্তি চাপ্টার ওয়ানের প্রথম পর্বের দিনক্ষণ ঘোষণা করা হয়। এই প্রথম পর্বে বাংলা আধুনিক গানের তিন মহাতারকা অঞ্জন দত্ত, নচিকেতা চক্রবর্তী এবং শিলাজিৎ একই মঞ্চে দাঁড়িয়ে তিলোত্তমাকে একটা সুন্দর সন্ধ্যা উপহার দিতে চলেছেন।

২ সেপ্টেম্বর, নজরুল মঞ্চে বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু হবে এই মহাতারকার সমাবেশ। প্রথম প্রেমের ব্যর্থতা কিংবা বির্তকিত প্রবচন, কিংবা একটা ছোট্ট রুমাল আকঁড়ে ধরে দার্জিলিঙের স্বপ্ন সফর - সবেরই অনুভূতি মিলবে একই সঙ্গে একই মঞ্চে। নস্টালজিয়ায় ভরা এই সন্ধ্যার সাক্ষী হতে চান? তাহলে দ্রুত ইনসাইডার ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করে নিতে হবে। বেশি দেরি করলে কিন্তু মিস হয়ে যেতে পারে এমন সূবর্ণ সুযোগ। হাতছাড়া হতে পারে স্বপ্নের অতীত সফর।

টিকিট পেতে যোগাযোগ করুন- Insider

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Music Concert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE