×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

অনুমোদন নেই, তবু কোভিড পরীক্ষা, হাবরায় গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা
হাবরা ১৪ মে ২০২১ ১৩:২৬


নিজস্ব চিত্র

অনুমোদন নেই কোভিড পরীক্ষা করার। তাও পরীক্ষা করে রিপোর্ট দেওয়ার অভিযোগে গ্রেফতার এক যুবক। বন্ধ করা হয়েছে তাঁর দোকান। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার হাবরা থানার জয়গাছি এলাকায়। ধৃতের নাম পিন্টু পাল। ‘পেটকেয়ার’ নামে কলকাতার একটি ল্যাবের কালেকশন এজেন্ট হয়ে দীর্ঘদিন কাজ করছিলেন পিন্টু। রক্ত-সহ অন্য পরীক্ষা তিনি কলকাতা থেকে করিয়ে এনে দিতেন। তবে কোভিড পরীক্ষা করার জন্য তাঁর কাছে কোনও অনুমোদন ছিল না।

অভিযোগ, অনুমোদন না থাকলেও এলাকার কয়েকজনের পরীক্ষা করেন পিন্টু। গত সপ্তাহে একজন পিন্টুর কাছে কোভিড পরীক্ষা করান। ওই ব্যক্তির পরীক্ষার ফল পজিটিভ আসে। পরে ওই রোগীর স্বাস্থ্যের অবস্থার অবনতি হওয়ায় কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়। যদিও রোগীকে ভর্তি করতে অসুবিধায় পড়েন পরিবারের লোকজন।

দেখা যায় ‘পেটকেয়ার’ নামে যে পরীক্ষাগার থেকে পরীক্ষা করা হয়েছে, তার আইসিএমআর-এর রেজিস্ট্রেশন নেই। স্বাস্থ্য দফতরের সাহায্যে রোগী ভর্তি হলেও পরিবারের লোকজন ওই পরীক্ষাগারের বিরুদ্ধে অভিযোগ জানান। এরপর হাবরা থানার পুলিশ পিন্টুকে গ্রেফতার করে ও তাঁর দোকান বন্ধ করে দেয়। হাবরা হাসপাতালের সুপার বিবেকানন্দ বিশ্বাস সাধারণ মানুষকে সরকারি জায়গা থেকেই পরীক্ষা করার আবেদন জানিয়েছেন।

Advertisement
Advertisement