Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Firhad Hakim

বিজেপি-কে রুখতে পারে একমাত্র তৃণমূলই, দাবি ফিরহাদ হাকিমের

ফিরহাদ হাকিমের দাবি, “বিজেপি-র হাত থেকে বাংলাকে রক্ষা করতে হলে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে হবে।” 

ফিরহাদ হাকিম।

ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ১৯:১৬
Share: Save:

বিজেপি-কে সাম্প্রদায়িক শক্তি আখ্যা দিয়ে গেরুয়া শিবিরের বিরুদ্ধে তোপ দাগলেন রাজ্যের পুর এবং নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। সেই সঙ্গে তাঁর দাবি, “বিজেপি-র হাত থেকে বাংলাকে রক্ষা করতে হলে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করতে হবে।”

মঙ্গলবার দলীয় কর্মসূচিতে যোগ দিতে মালদহে এসেছেন ফিরহাদ। জেলার টাউন স্টেশনে দাঁড়িয়ে বিজেপি-র বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেন। তাঁর মতে, “বিজেপি ক্ষমতায় এলে উত্তরপ্রদেশ বা গুজরাতে পরিণত হবে বাংলা। যেখানে দাঙ্গায় দু’হাজার মানুষ নিহত হন।”

যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশে সম্প্রতি হাথরস গণধর্ষণের মতো ঘটনা ঘটেছে। সেই প্রসঙ্গ তুলে তিনি বলেন, “ওই রাজ্যে যে ভাবে মহিলারা লাঞ্ছিত হচ্ছেন, তাতে শুধুমাত্র সংখ্যালঘু নন, দলিত সম্প্রদায়ের মানুষেরাও চরম হিংসার শিকার হচ্ছেন। যে ভাবে ধর্ষণ করে জ্বালিয়ে দেওয়া হল। তার পর তাঁর বাবা-মাকে মুখ দেখতে দেওয়া হল না।” তাঁর মতে, “সংখ্যালঘু-সংখ্যাগুরু বলে কিছু নেই। বাংলার মানুষ সাম্প্রদায়িক শক্তিকে রাজ্যে চায় না।”

বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস হাত মিলিয়ে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছে। তবে ফিরহাদের মতে, “কংগ্রেস বা সিপিএমের ক্ষমতা নেই যে বিজেপি-কে পশ্চিমবঙ্গে ঠেকাবে। বিজেপি-কে আটকাতে পারে একমাত্র তৃণমূল। তাই বাংলার মানুষ ঠিক করেছে যে সবাই মিলে একজোট হয়ে অসাম্প্রদায়িক শক্তি অর্থাৎ তৃণমূলকে ভোট দেবে। না হলে বিজেপি ক্ষমতায় এলে, এ রাজ্য ইউপি (উত্তরপ্রদেশ) হয়ে যাবে। তা না হলে এ রাজ্য গুজরাতে পরিণত হবে।”

চলতি বছরে পশ্চিমবঙ্গে ভোটে লড়বে আসাদউদ্দিন ওয়াইসি অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদ উল-মুসলিমীন (এআইএমআইএম)। জোটসঙ্গীর খোঁজে তৎপর হয়েছে হায়দরাবাদের ওই দল। মঙ্গলবার ওয়াইসির দলকে নিশানা করেন ফিরহাদ। তিনি বলেন, “হায়দরাবাদ থেকে যদি কোনও সাম্প্রদায়িক দল আসে, তাদেরও ক্ষমতা নেই যে বিজেপি-কে ঠেকাবে। বিজেপিকে আটকাতে পারে একমাত্র তৃণমূল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP TMC Firhad Hakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE