Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bus

ভাড়া বাড়ানোর দাবিতে ২৮,২৯,৩০ জানুয়ারি রাজ্যে বাস-মিনিবাস ধর্মঘটের ডাক

এর পরেও যদি সরকারের ‘হুঁশ’ না ফেরে, তা হলে লাগাতার আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ১৮:০৮
Share: Save:

রাজ্যে জুড়ে বাস-মিনিবাস ধর্মঘটের ডাক দিল পাঁচটি পরিবহণ সংগঠনের যৌথ মঞ্চ। ডিজেলের মূল্যবৃদ্ধি, ভাড়া বাড়ানো-সহ নানা দাবিতে আগামী ২৮,২৯ এবং ৩০ জানুয়ারি পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন শ্রমিক-মালিকেরা। এর পরেও যদি সরকারের ‘হুঁশ’ না ফেরে, তা হলে লাগাতার আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পরিবহণ কর্মীরা।

মঙ্গলবার জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট, ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন-সহ পাঁচটি সংগঠন নিজেদের মধ্যে আলোচনায় বসে। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, জানুয়ারি মাসের তিন দিন রাজ্য জুড়ে পরিষেবা বন্ধ রাখা হবে। এই ধর্মঘটের কারণে সাধারণ মানুষের ভোগান্তি বাড়ারও আশঙ্কা রয়েছে। জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, “সরকারকে বলে কোনও লাভ হচ্ছে না। ডিজেলের দাম আকাশ ছোঁয়া। এই অবস্থায় আর গাড়ি চালানো সম্ভব হচ্ছে না। ফলে বাধ্য হয়েই আমাদের পরিষেবা বন্ধ রাখতে হচ্ছে।”

ওয়েস্ট বেঙ্গল বাস অ্যান্ড মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন-এর যুগ্ম সম্পাদক প্রদীপনারায়ণ বসু বলেন, “শেয়ার মার্কেটের মতো প্রতিদিন যে ভাবে ডিজেলের দাম বাড়ছে, তাতে বাস-মিনিবাস চালানো সম্ভব নয়। তিন দিন ধর্মঘট ডাকছি। তার পরেও যদি কেন্দ্রীয় সরকারের হুঁশ না ফেরে তা হলে আরও বড়সড় প্রতিবাদ আন্দোলনে যাব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Strike Bus Mini Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE